Site icon জীবিকা দিশারী

কলকাতা সিটি সেশন কোর্টে গ্ৰুপ সি, গ্রুপ ডি পরীক্ষার তারিখ, সিলেবাস

West Bengal Govt Jobs, Calcutta City Session Court Exam Date

কলকাতা সিটি সেশন কোর্টে গ্ৰুপ সি ও গ্রুপ ডি পদে নিয়োগের জন্য একাধিক পদের পরীক্ষার তারিখ ও সিলেবাস ঘোষণা করা হয়েছে। পরীক্ষা দেবার জন্য যোগ্য ও বাতিল প্রার্থীদের তালিকাও প্রকাশ করা হয়েছে (বিশদ খবর এই লিঙ্কে: https://jibikadishari.co.in/?p=8018)।

পরীক্ষার তারিখ –

কলকাতা সিটি সেশন কোর্টে এলডিএ (গ্রুপ-সি) পদের পরীক্ষা নেওয়া হবে আগামী ১৮ নভেম্বর, ২০১৮ বেলা ১২টা থেকে ১.৩০টা এবং পিওন/প্রসেস সার্ভার /ফরাশ/নাইট গার্ড/ওয়ারেন্ট বেইলিফ (গ্রুপ-ডি) পদের পরীক্ষা ওইদিনই বেলা বেলা ১২টা থেকে ১টা। ইংলিশ স্টেনোগ্রাফার (গ্রেড-থ্রি গ্রুপ-বি) ও সুইপার (গ্রুপ-ডি) পদের পরীক্ষার তারিখ এখনো ঠিক হয়নি (সুইপার পদের জন্য হবে লিখতে-পড়তে পারার পরীক্ষা ও ইন্টারভিউ)।

প্রার্থীদের কাছে পরীক্ষার অ্যাডমিট কার্ড ও ইনফরমেশন শিট স্পিড পোস্টে পাঠিয়ে দেওয়া হবে। ১২ নভেম্বর, ২০১৮-এর মধ্যে না পেলে উপযুক্ত প্রমাণপত্র দেখিয়ে ১৩ নভেম্বর থেকে ১৫ নভেম্বরের মধ্যে বেলা ১১টা থেকে ৪টের মধ্যে কলকাতা সিটি সেশন কোর্টের রিক্রুটমেন্ট সেল অফিসের থেকে সংগ্রহ করতে হবে। এই ঠিকানায়: Recruitment Cell, City Session Court, Calcutta, 2 & 3 Bankshall Street, Bichar Bhawan, PIN-700001

সঙ্গে নিয়ে যেতে হবে একটি আসল ফটো আইডেন্টিটি প্রমাণ, পাসপোর্ট মাপের সাম্প্রতিক ফটো ও এসবিআই ই-রিসিট/ব্যাঙ্ক চালান।

সিলেবাস ও পরীক্ষার ধরন:

লোয়ার ডিভিশন অ্যাসিস্ট্যান্ট পদের সিলেবাস দুই পার্টে পরীক্ষা, রাজ্য মধ্যশিক্ষা পর্ষদের মাধ্যমিক মানের। ১৮ নভেম্বরের পার্ট-ওয়ানে থাকবে অবজেক্টিভ মাল্টিপল চয়েস টাইপের ১০০ প্রশ্ন, ১০০ নম্বর। অর্থাৎ প্রতি প্রশ্নে ১ নম্বর। কালো কালির বলপয়েন্ট কলমে পরীক্ষা দিতে হবে। প্রশ্ন থাকবে এইসব বিষয়ে: ইংলিশ ৩০ নম্বর, জেনারেল স্টাডিজ অ্যান্ড জেনারেল নলেজ ৪০ নম্বর, অ্যারিথমেটিক ৩০ নম্বর। ইংরেজি ও বাংলা দুটি ভাষাতেই প্রশ্নপত্র হবে। একটি ভুল উত্তরের জন্য ০.৫০ নম্বর কাটা হবে। মোট সময় দেড় ঘণ্টা। এলডিএ পরীক্ষার আচরণবিধি ইত্যাদি জানতে পারবেন এই লিঙ্কে: http://calcuttahighcourt.gov.in/Notice-Files/district-recruiment-notice/1768

পার্ট-ওয়ানে সফল হলে পরে সুযোগ পাবেন পার্ট-টু পরীক্ষার জন্য, সেই পরীক্ষার বিষয়ে পরে জানানো হবে। পার্ট-টুতেও সফল হলে ১০ নম্বরের ইন্টারভিউ/পার্সোন্যালিটি টেস্ট, তখন কম্পিউটার অপারেশনের দক্ষতাও পরীক্ষা করা হবে। চূড়ান্ত মেধাতালিকা তৈরি হবে পার্ট-টু, ইন্টারভিউ ও কম্পিউটার দক্ষতার নম্বরের ভিত্তিতে।

কলকাতা সিটি সেশন কোর্টে গ্ৰুপ সি গ্রুপ ডি পরীক্ষার তারিখ, সিলেবাস১০০ নম্বর, ৫০ প্রশ্নের অবজেক্টিভ মাল্টিপল চয়েস টাইপের পরীক্ষা। প্রতি প্রশ্নে ২ নম্বর। কালো কালির বলপয়েন্ট কলমে পরীক্ষা দিতে হবে। প্রশ্ন থাকবে এইসব বিষয়ে: ইংরেজি ও বাংলা ৩০ নম্বর, জেনারেল নলেজ ৪০ নম্বর, সিম্পল অ্যারিথমেটিক ৩০ নম্বর। ইংরেজি ও বাংলা দুটি ভাষাতেই প্রশ্নপত্র হবে। একটি ভুল উত্তরের জন্য ১ নম্বর কাটা হবে। মোট সময় এক ঘণ্টা। এই পরীক্ষা থেকে মোট শূন্যপদের ৩ গুণ প্রার্থীকে ইন্টারভিউ/পার্সোন্যালিটি টেস্টের জন্য ডাকা হবে।

গ্রুপ-ডি পরীক্ষার আচরণবিধি ইত্যাদি জানতে পারবেন এই লিঙ্কে:

http://calcuttahighcourt.gov.in/Notice-Files/district-recruiment-notice/1769

 

 

 

 

Calcutta Court Recruitment, Jobs in West Bengal, West Bengal Govt Jobs, Calcutta City Session Court Exam Date

 

Exit mobile version