রাজ্যে ৪৬ অ্যাসিস্ট্যান্ট, ইঞ্জিনিয়ার, সিস্টেম কো-অর্ডিনেটর

713
0
PSC, West Bengal Public Service Commission, PSC Exam

তিনটি পৃথক বিজ্ঞপ্তির মাধ্যমে রাজ্যের ফুড প্রসেসিং ইন্ডাস্ট্রিজ অ্যান্ড হর্টিকালচার, স্কুল এডুকেশন ও ওয়াটার রিসোর্স ইনভেস্টিগেশন অ্যান্ড ডেভেলপমেন্ট দপ্তরে ৪৬ জন উদ্যান পালন প্রযুক্তি সহায়ক, ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেম কোঅর্ডিনেটর ও অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার নিয়োগ করা হবে। প্রার্থী বাছাই করবে ওয়েস্ট বেঙ্গল পাবলিক সার্ভিস কমিশন।

১) বিজ্ঞপ্তি নম্বর: ৩৫/২০১৯। ফুড প্রসেসিং ইন্ডাস্ট্রিজ অ্যান্ড হর্টিকালচারে ২০ জন উদ্যান পালন প্রযুক্তি সহায়ক নিয়োগ করা হবে।

শূন্যপদের বিন্যাস: ২০ (অসংরক্ষিত ৯, ওবিসি এ ২, ওবিসি বি ২, তপশিলি জাতি ৪, তপশিলি জাতি প্রাক্তন সেনাকর্মী ১, তপশিলি উপজাতি ১, শারীরিক প্রতিবন্ধী ১)।

যোগ্যতা: বিজ্ঞান বিষয়/ ভোকেশনাল (এগ্রিকালচার) সহ হায়ার সেকেন্ডারি পাশ বা সমতুল সঙ্গে বাংলা/ নেপালি (দার্জিলিংয়ের পার্বত্য এলাকার বাসিন্দাদের জন্য) ভাষায় বলতে ও লিখতে জানতে হবে।

বয়সসীমা: ১ জানুয়ারি ২০১৯ তারিখের হিসেবে বয়স হতে হবে ১৮-৪০ বছরের মধ্যে। এরাজ্যের সংরক্ষিত শ্রেণির প্রার্থীরা নিয়ম অনুযায়ী বয়সের ঊর্ধ্বসীমায় ছাড় পাবেন।

বেতনক্রম: পে ব্যান্ড টু অনুযায়ী মূল বেতন ৫৪০০-২৫২০০ টাকা, গ্রেড পে ২৯০০ টাকা।

 

২) বিজ্ঞপ্তি নম্বর: ৩৬/২০১৯। রাজ্যের স্কুল এডুকেশন দপ্তরে ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেম কো-অর্ডিনেটর (মিড-ডে মিল স্কুল স্কিম) পদে ১১ জন তরুণ-তরুণী নিয়োগ করা হবে।

শূন্যপদের বিন্যাস: ১১ (অসংরক্ষিত ৩, ওবিসি বি ২, তপশিলি জাতি ৩, ওবিসি এ ১, তপশিলি উপজাতি ১, শারীরিক প্রতিবন্ধী ১)।

যোগ্যতা: কম্পিউটার অ্যাপ্লিকেশন/ বিজনেস ম্যানেজমেন্টে ব্যাচেলর ডিগ্রি অথবা কম্পিউটার অ্যাপ্লিকেশনে পোস্ট গ্র্যাজুয়েট ডিপ্লোমা/ ডোয়েক (এ লেভেল)।

বয়সসীমা: ১ জানুয়ারি ২০১৯ তারিখের হিসেবে বয়সের ঊর্ধ্বসীমা ৩৯ বছর। পশ্চিমবঙ্গের সংরক্ষিত শ্রেণির প্রার্থীরা নিয়ম অনুযায়ী বয়সের ঊর্ধ্বসীমায় ছাড় পাবেন।

বেতনক্রম: পে ব্যান্ড থ্রি অনুযায়ী মূল বেতন ৭১০০-৩৭৬০০ টাকা, গ্রেড পে ৩৯০০ টাকা।

 

৩) বিজ্ঞপ্তি টনম্বর: ৩৭/২০১৯। ওয়াটার রিসোর্সেস ইনভেস্টিগেশন অ্যান্ড ডেভেলপমেন্ট দপ্তরে ১৩ জন অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার (এগ্রি-ইরিগেশন) ও ২ জন অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার (এগ্রি-ইলেক্ট্রিক্যাল) নিয়োগ করা হবে।

শূন্যপদের বিন্যাস: এগ্রি-ইরিগেশন: ১৩ (অসংরক্ষিত ৭, তপশিলি জাতি ৩, ওবিসি এ ১, ওবিসি বি ১, শারীরিক প্রতিবন্ধী ১)। এগ্রি-ইলেক্ট্রিক্যাল: ২ (অসংরক্ষিত ১, তপশিলি উপজাতি ১)।

যোগ্যতা: এগ্রি-ইরিগেশন: সিভিল বা এগ্রিকালচার ইঞ্জিনিয়ারিংয়ে ডিগ্রি। প্র্যাক্টিক্যাল ইঞ্জিনিয়ারিং অভিজ্ঞতা থাকা বাঞ্ছনীয়। এগ্রি-ইলেক্ট্রিক্যাল: ইলেক্ট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং ডিগ্রি বা সমতুল। প্র্যাক্টিক্যাল ইঞ্জিনিয়ারিং অভিজ্ঞতা থাকা বাঞ্ছনীয়।

বয়সসীমা: ১ জানুয়ারি ২০১৯ তারিখের হিসেবে বয়সের ঊর্ধ্বসীমা ৩৬ বছর। রাজ্যের সংরক্ষিত শ্রেণির প্রার্থীরা নিয়ম অনুযায়ী বয়সের ঊর্ধ্বসীমায় ছাড় পাবেন।

বেতনক্রম: পে ব্যান্ড ফোর অনুযায়ী মূল বেতন ১৫৬০০-৪২০০০ টাকা, গ্রেড পে ৫৪০০ টাকা।

আবেদনের ফি: বিজ্ঞপ্তি নম্বর ৩৫ ও ৩৬-এর ক্ষেত্রে ১৬০ টাকা সঙ্গে সার্ভিস চার্জ ও জিএসটি। বিজ্ঞপ্তি নম্বর ৩৭-এর ক্ষেত্রে ২১০ টাকা, বাড়তি সার্ভিস চার্জ ও জিএসটি। পশ্চিমবঙ্গের তপশিলি জাতি/ উপজাতি ও শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের ফি দিতে হবে না।

আবেদনের পদ্ধতি: তিনটি বিজ্ঞপ্তির ক্ষেত্রেই http://www.pscwbapplication.in ওয়েবসাইটে গিয়ে অনলাইন আবেদন করতে হবে। বৈধ ইমেল আইডি ও মোবাইল নম্বর থাকতে হবে। অনলাইন আবেদন করা যাবে আগামী ১৫ জানুয়ারি পর্যন্ত। সবকটি পদের ক্ষেত্রেই শিক্ষাগত যোগ্যতা সম্পূর্ণ হতে হবে ১৫ জানুয়ারি ২০২০ মধ্যে। অন্যান্য প্রাসঙ্গিক তথ্য উপরোক্ত ওয়েবসাইট থেকে জানা যাবে।

এই তিনটি লিঙ্কে সম্পূর্ণ বিজ্ঞপ্তি যথাক্রমে দেখা যাবে:

১) http://pscwbapplication.in/pdf19/Notice352019.pdf

২) http://pscwbapplication.in/pdf19/PUBLIC_SERVICE_COMMISSION_WEST_BENGAL1.pdf

৩) http://pscwbapplication.in/pdf19/PUBLIC_SERVICE_COMMISSION_WEST_BENGAL2.pdf