বেঙ্গল সাবএরিয়া আলিপুরে স্টেনো, এলডিসি, মেসেনজার, গার্ডেনার

2487
0
army recruitment

ইন্ডিয়ান আর্মির ইস্টার্ন ইউনিট হেডকোয়ার্টার বেঙ্গল সাব এরিয়ার (Bengal Sub Area Recruitment) জন্য একাধিক পদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। বিজ্ঞপ্তি নম্বর : DAVP/১০৬২২/১১/০০৩২/২১২২। যে কোনও ভারতীয় নাগরিক নির্দিষ্ট যোগ্যতার ভিত্তিতে এই পদগুলির জন্য আবেদন করতে পারবেন।

শূন্যপদ: স্টেনোগ্রাফার ৮ (জেনারেল ৩, ইডব্লিউএস ১, এসসি ১, ওবিসি ৩), এলডিসি ৮ (জেনারেল ১, জেনারেল ইডব্লিউএস ২, ওবিসি ৩, এসটি ১, এসসি ১), মেসেনজার ১৫ (জেনারেল ৪, জেনারেল ইডব্লিউএস ৩, ওবিসি ৭, এসটি ১), ড্রাফ্টরি ১ (জেনারেল), সাফাইওয়ালা ৩ (জেনারেল ১, ওবিসি ২), গার্ডেনার ২ (জেনারেল ১, ওবিসি ১) এতগুলি শূন্যপদ রয়েছে।

যোগ্যতা:
স্টেনোগ্রাফার – স্বীকৃত বোর্ড থেকে উচ্চমাধ্যমিক উত্তীর্ন হতে হবে। ৮০ টি শব্দ প্রতি মিনিট ডিকটেশন, ৫০ ইংলিশে, ৬৫ হিন্দিতে ট্রান্সক্রিপশন স্পিড থাকতে হবে।

এলডিসি – স্বীকৃত বোর্ড থেকে উচ্চমাধ্যমিক উত্তীর্ন হতে হবে। এছাড়া ৩৫ টি শব্দ প্রতি মিনিট ইংলিশ এবং ৩০ টি শব্দৰ প্রতি মিনিট হিন্দিতে টাইপিং স্পিড থাকতে হবে।

মেসেনজার – স্বীকৃত বোর্ড থেকে মাধ্যমিক বা সমতুল উত্তীর্ন হতে হবে। সংশ্লিট ক্ষেত্রে এক বছরের কাজের অভিজ্ঞতা থাকলে অগ্রাধিকার পাওয়া যাবে।

ড্রাফ্টরি – স্বীকৃত বোর্ড থেকে মাধ্যমিক বা সমতুল উত্তীর্ন হতে হবে। সংশ্লিট ক্ষেত্রে এক বছরের কাজের অভিজ্ঞতা থাকলে অগ্রাধিকার পাওয়া যাবে।

সাফাইওয়ালা – স্বীকৃত বোর্ড থেকে মাধ্যমিক বা সমতুল উত্তীর্ন হতে হবে। সংশ্লিট ক্ষেত্রে এক বছরের কাজের অভিজ্ঞতা থাকলে অগ্রাধিকার পাওয়া যাবে।

গার্ডেনার – স্বীকৃত বোর্ড থেকে মাধ্যমিক বা সমতুল উত্তীর্ন হতে হবে। সংশ্লিট ক্ষেত্রে এক বছরের কাজের অভিজ্ঞতা থাকলে অগ্রাধিকার পাওয়া যাবে।

বয়সসীমা : প্রার্থীদের বয়স হতে হবে ১৮ থেকে ২৫ বছরের মধ্যে। সংরক্ষিত শ্রেণীর জন্য সংরক্ষণের নিয়ম অনুযায়ী বয়সের ছাড় রয়েছে।

আবেদন : প্রাথীদের অফলাইনে আবেদন করতে হবে। ৩০ এপ্রিলের মধ্যে আবেদন পত্র অর্ডিনারি পোস্ট মারুফত পাঠাতে হবে। আবেদন পত্রের সঙ্গে প্রয়োজনীয় নথির এটাস্টেড কপি, আবেদন পত্রে সন্তান ছবি ছাড়াও অতিরিক্ত দুটি ছবি, দুটি নিজের ঠিকানা লেখা ও পর্যাপ্ত স্ট্যাম্প সাঁটানো খাম দিতে হবে। আবেদন পত্রের খামের উপর পদের নাম, ক্যাটেগরির নাম উল্লেখ করে দিতে হবে।

আবেদন পত্র পাঠানোর ঠিকানা : HQ, Bengal Sub Area, 246 A.J.C Bose Road, Alipore, Kolkata – 700027

বিজ্ঞপ্তি লিঙ্ক :  ক্লিক করুন এখানে