মধ্য রেলে ২৫৭৩ অ্যাপ্রেন্টিস

752
0
nfr railway apprentice 2022

সেন্ট্রাল রেলে ফিটার, ওয়েল্ডার (গ্যাস অ্যান্ড ইলেক্ট্রিক), কার্পেন্টার, পেইন্টার, টেইলর, ইলেক্ট্রিশিয়ান, মেশিনিস্ট, প্রোগ্রামিং অ্যান্ড সিস্টেম অ্যাডমিনিস্ট্রেশন অ্যাসিস্ট্যান্ট, মেকানিক ডিজেল, ল্যাবরেটরি অ্যাসিস্ট্যান্ট, ইনস্ট্রুমেন্ট মেকানিক, শিট মেটাল ওয়ার্কার, ওয়াইন্ডার, মেকানিক মেশিন টুলস মেন্টেন্যান্ট, টুল অ্যান্ড ডাই মেকার ট্রেডে ২৫৭৩ জন অ্যাপ্রেন্টিস নিয়োগ করা হবে অ্যাপ্রেন্টিস অ্যাক্ট অনুযায়ী। নোটিফিকেসন নম্বর: RRC/CR/AA1/2018   Date: 22/06/2018. অনলাইন আবেদন করা যাবে ২৬ জুন সকাল ১১টা থেকে ২৫ জুলাই ২০১৮ বিকাল ৫টা পর্যন্ত।

শূন্যপদ: মুম্বই ক্লাস্টার: ক্যারেজ অ্যান্ড ওয়াগনে মোট শূন্যপদ ২৫৮। কল্যাণ ডিজেল শেডের শূন্যপদ ৫৩। কুরলা ডিজেল শেডের শূন্যপদ ৬০। এসআর ডিইই (টিআরএস) কল্যাণের শূন্যপদ ১৭৯। এসআর ডিইই (টিআরএস) কুরলার শূন্যপদ ১৯২। পারেল ওয়ার্কশপে শূন্যপদ ৪১৮। মাতুঙ্গা ওয়াকর্শপে শূন্যপদ ৫৭৯। এসঅ্যান্ডটি ওয়ার্কশপ, বাইকুলায় শূন্যপদ ৬০।

ভুশাওয়াল ক্লাস্টার: ক্যারেজ অ্যান্ড ওয়াগন ডিপোয় শূন্যপদ ১২২। ইলেক্ট্রিক লোকো শেডে শূন্যপদ ৮০। ইলেক্ট্রিক লোকোমোটিভ ওয়ার্কশপে শূন্যপদ ১১৮। ম্যানমেড ওয়ার্কশপে শূন্যপদ ৫১। টিএমডব্লু নাসিক রোডে শূন্যপদ ৫০।

পুণে ক্লাস্টার: ক্যারেজ অ্যান্ড ওয়াগন ডিপোতে শূন্যপদ ৩১। ডিজেল লোকো শেডে শূন্যপদ ১২১।

নাগপুর ক্লাস্টার: ইলেক্ট্রিক লোকো শেড আজনিতে শূন্যপদ ৪৮। ক্যারেজ অ্যান্ড ওয়াগন ডিপোতে শূন্যপদ ৫৯। ক্যারেজ অ্যান্ড ওয়াগন ডিপোতে শূন্যপদ ৭৩। কুরদুওয়ারি ওয়ার্কশপে শূন্যপদ ২১।

ট্রেড অনুযায়ী শূন্যপদের বিন্যাস www.rrccr.com ওয়েবসাইট থেকে জানা যায়।

বয়সসীমা: ১ জুলাই ২০১৮ তারিখের হিসেবে বয়স হতে হবে ১৫-২৪ বছরের মধ্যে (জন্মতারিখ ১ জুলাই ১৯৯৪ থেকে ১ জুলাই ২০০৩)। সংরক্ষিত শ্রেণির প্রার্থীরা নিয়ম অনুযায়ী বয়সের ঊর্ধ্বসীমায় ছাড় পাবেন।

শিক্ষাগত যোগ্যতা: কোনো স্বীকৃত বোর্ড থেকে ৫০ শতাংশ নম্বর নিয়ে দশম শ্রেণি পাশ সঙ্গে সংশ্লিষ্ট ট্রেডে ন্যাশনাল ট্রেড সার্টিফিকেট।

প্রার্থী বাছাই পদ্ধতি: মেধাতালিকার ভিত্তিতে প্রার্থী বাছাই করা হবে।

ট্রেনিংয়ের সময়সীমা ও স্টাইপেন্ড: ট্রেনিংয়ের সময়সীমা এক বছর। অ্যাপ্রেন্টিস অ্যাক্টের নিয়ম অনুযায়ী স্টাইপেন্ড দেওয়া হবে।

আবেদনের ফি: ১০০ টাকা। তপশিলি জাতি/ উপজাতি, শারীরিক প্রতিবন্ধী ও মহিলা প্রার্থীদের আবেদনের ফি দিতে হবে না।

আবেদনের পদ্ধতি: www.rrccr.com ওয়েবসাইটে গিয়ে অনলাইন আবেদন করতে হবে। বৈধ ইমেল আইডি ও মোবাইল নম্বর থাকতে হবে। অনলাইন আবেদন করার আগে ছবি ও স্বাক্ষর স্ক্যান করে রাখতে হবে। সম্প্রতি তোলা পাসপোর্ট মাপের রঙিন ছবি (৩.৫×৩.৫ সেন্টিমিটার), মাপ হতে হবে ২০-৭০ কেবির মধ্যে। স্বাক্ষরের (৩.৫×৩.৫ সেন্টিমিটার) মাপ হতে হবে ২০-৩০ কেবির মধ্যে। ছবি ও স্বাক্ষর জেপিজি/ জেপেগ ফরম্যাটে স্ক্যান করে নির্দিষ্ট স্থানে আপলোড করতে হবে। কোনো জিজ্ঞাসা থাকলে ৯১৩৬২৯৯১৮২ এবং ৯১৩৬২৯৯১৮৩ হেল্পলাইন নম্বরে যে-কোনো কাজের দিন সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ফোন করতে পারেন, এছাড়া মেল করতে পারেন act.apprentice2018@gmail.com– এ। অনলাইন আবেদন করা যাবে ২৬ জুন সকাল ১১টা থেকে ২৫ জুলাই ২০১৮ তারিখ বিকাল ৫টা পর্যন্ত। অন্যান্য প্রাসঙ্গিক তথ্য জানা যাবে উপরোক্ত ওয়েবসাইটে।