fbpx

বিশ্ব ফার্মাসিস্ট দিবস উদযাপন অ্যাডাামাস বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের

একটি রোগীর রোগ সারাতে, ডাক্তার যেমন অপরিহার্য ঠিক তেমনই রোগ সারাতে উপযুক্ত ওষুধপত্র প্রয়োজন। স্বাভাবিকভাবেই, চিকিৎসা জগতে অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে ফার্মাসিস্টদের।
27 সেপ্টেম্বর ছিল বিশ্ব ফার্মাসিস্ট দিবস। কলকাতার এনআরএস মেডিকেল কলেজ ও হাসপাতালে এদিন পালন করা হয় ফার্মাসিস্ট দিবস। ইন্ডিয়ান ফার্মাসিউটিক্যাল অ্যাসোসিয়েশন এবং বেঙ্গল ফার্মাসিউটিক্যাল ব্র্যাঞ্চের উদ্যোগে এদিন একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। অনুষ্ঠানের মাধ্যমে সাধারণ মানুষের কাছে বার্তা ছিল ” ফার্মাসিস্ট আপনাদের ওষুধ বিশেষজ্ঞ।”
অনুষ্ঠান উদ্বোধন করেছেন এনআরএস মেডিকেল কলোজের অধ্যক্ষ ডাঃ শৈবাল মুখার্জি। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কলকাতার বিভিন্ন ফার্মাসিউটিক্যাল কলেজের ছাত্র-ছাত্রী, অধ্যাপক-অধ্যাপিকারা। উক্ত অনুষ্ঠানে অংশগ্রহণ করেছিলেন অ্যাডাামাস বিশ্ববিদ্যালয়ের স্কুল অব ফার্মাসিউটিক্যাল টেকনোলজি বিভাগের ছাত্র-ছাত্রীরা। ছাত্র-ছাত্রীদের সঙ্গে উপস্থিত ছিলেন অ্যাডাামাস বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর প্রফেসর সমিত রায়।
এই দিন অনুষ্ঠানের পাশাপাশি এনআরএস কলেজের ছাত্র-ছাত্রীরা কলেজ থেকে পার্কসার্কাস পর্যন্ত একটি বর্ণাঢ্য শোভাযাত্রারও আয়োজন করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *