fbpx

সেইলে ৬২ অ্যাটেন্ড্যান্ট কাম টেকনিশিয়ান ট্রেনি

স্টিল অথরিটি অব ইন্ডিয়া লিমিটেডের রৌরকেল্লা ইউনিটে ফিটার, ইলেক্ট্রিশিয়ান, ওয়েল্ডার ও ইনস্ট্রুমেন্টেশন ট্রেডে ৬২ জন অ্যাটেন্ড্যান্ট কাম টেকনিশিয়ান (ট্রেনি) তরুণ-তরুণী নিয়োগ করা হবে। বিজ্ঞপ্তি নম্বর: ০১/২০১৯।

শূন্যপদের বিন্যাস: ফিটার: ৩৬ (অসংরক্ষিত ১৪, তপশিলি জাতি ৬, তপশিলি উপজাতি ৮, ওবিসি ৪, ইডব্লুএস অর্থাৎ অর্থনৈতিক দিক দিয়ে দুর্বলতর শ্রেণি ৪)। এইসবের মধ্যে ১টি শ্রবণ প্রতিবন্ধী, ১টি দৃষ্টি প্রতিবন্ধী ও ১টি এমডিদের জন্য সংরক্ষিত। ইলেক্ট্রিশিয়ান: ১৬ (অসংরক্ষিত ৫, তপশিলি জাতি ৩, তপশিলি উপজাতি ৪, ওবিসি ২, ইডব্লুএস ২)। এইসবের মধ্যে ১টি অস্থি প্রতিবন্ধীদের জন্য সংরক্ষিত। ওয়েল্ডার: ৭ (অসংরক্ষিত ৪, তপশিলি জাতি ১, তপশিলি উপজাতি ১, ওবিসি ১)। এইসবের মধ্যে ১টি শ্রবণ প্রতিবন্ধীদের জন্য সংরক্ষিত। ইনস্ট্রুমেন্টেশন: ৩ (অসংরক্ষিত ২, তপশিলি উপজাতি ১)।

যোগ্যতা: ম্যাট্রিকুলেশন/সমতুল, সঙ্গে ফিটার/ ইলেক্ট্রিশিয়ান/ ওয়েল্ডার/ ইনস্ট্রুমেন্টেশন ট্রেডে পূর্ণ সময়ের আইটিআই। শিক্ষাগত যোগ্যতা সম্পূর্ণ হতে হবে ৮ এপ্রিল ২০১৯ তারিখের মধ্যে।

বয়সসীমা: ৮ এপ্রিল ২০১৯ তারিখের হিসেবে বয়স হতে হবে ১৮-২৮ বছরের মধ্যে। সংরক্ষিত শ্রেণির প্রার্থীরা নিয়ম অনুযায়ী বয়সের ঊর্ধ্বসীমায় ছাড় পাবেন।

স্টাইপেন্ড: ট্রেনিং চলাকালীন প্রথম বছর প্রতি মাসে ৮৬০০ টাকা ও দ্বিতীয় বছর প্রতি মাসে ১০০০০ টাকা করে স্টাইপেন্ড দেওয়া হবে। ট্রেনিং শেষে চাকরিতে বহাল হলে মূল বেতনক্রম হবে এস১ গ্রেডে ১৫৮৩০-২২১৫০ টাকা, সঙ্গে অন্যান্য ভাতা।

শারীরিক মাপজোক: পুরুষ প্রার্থীদের ক্ষেত্রে উচ্চতা হতে হবে অন্তত ১৫৫ সেন্টিমিটার। ওজন ৪৫ কেজি। বুকের ছাতি না ফুলিয়ে ও ফুলিয়ে যথাক্রমে ৭৫-৭৯ সেন্টিমিটার। মহিলা প্রার্থীদের উচ্চতা ১৪৩ সেন্টিমিটার। ওজন ৩৫ কেজি। বুকের ছাতির মাপ না ফুলিয়ে ও ফুলিয়ে যথাক্রমে ৭০-৭৩ সেন্টিমিটার।

দৃষ্টিশক্তি: দূরের দৃষ্টি চশমা সহ ও ছাড়া ৬/১২। কাছের দৃষ্টি দুচোখে জে১ ও এন৬। বাইনোকুলার ভিজন থাকতে হবে। বর্ণান্ধতা থাকলে আবেদন করা যাবে না।

প্রার্থী বাছাই পদ্ধতি: লেখা পরীক্ষা ও স্কিল টেস্ট/ ট্রেড টেস্টের মাধ্যমে প্রার্থী বাছাই করা হবে। লেখা পরীক্ষায় অবজেক্টিভ টাইপের প্রশ্ন থাকবে, টেকনিক্যাল নলেজ (৮০ নম্বর) ও জেনারেল অ্যাপ্টিটিউড (২০ নম্বর) বিষয়ে। মোট ১০০ নম্বরের পরীক্ষা, কোয়ালিফাইং মার্কস ৫০ (তপশিলি জাতি/ উপজাতি, ওবিসি নন ক্রিমি লেয়ার, শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে কোয়ালিফাইং মার্কস ৪০)। লেখা পরীক্ষায় উত্তীর্ণ হলে স্কিল টেস্ট/ ট্রেড টেস্ট। টেস্ট সেন্টার: লেখা পরীক্ষা ৪টি শহরে হবে রৌরকেল্লা, ভুবনেশ্বর, সম্বলপুর ও কটক।

আবেদনের ফি: ১৫০ টাকা। তপশিলি জাতি/ উপজাতি, শারীরিক প্রতিবন্ধী ও প্রাক্তন সেনাকর্মীদের আবেদনের ফি দিতে হবে না। নেট ব্যাঙ্কিং/ ক্রেডিট কার্ড/ ডেবিট কার্ড বা সিস্টেম জেনারেটেড চালানের মাধ্যমে ফি দেওয়া যাবে। চালানের মাধ্যমে এসবিআইয়ের যে-কোনো শাখায় ফি দেওয়া যাবে ৮ এপ্রিল ২০১৯ পর্যন্ত, ব্যাঙ্কের সময়সীমার মধ্যে।

আবেদনের পদ্ধতি: www.sail.co.in অথবা http://sailcareers.com ওয়েবসাইটে গিয়ে অনলাইন আবেদন করতে হবে। বৈধ ইমেল আইডি ও মোবাইল নম্বর থাকতে হবে। অনলাইন আবেদন করার আগে ছবি ও স্বাক্ষর স্ক্যান করে রাখতে হবে। অনলাইন আবেদন করার সময় ছবি ও স্বাক্ষর নির্দিষ্ট স্থানে আপলোড করতে হবে। অন্যান্য প্রাসঙ্গিক তথ্য জানা যাবে উপরোক্ত ওয়েবসাইট থেকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *