fbpx

এবার রেলের নিয়োগ প্রক্রিয়া স্থগিত, চিন্তায় কয়েক লক্ষ পরীক্ষার্থী

রাজ্যের ডব্লুবিসিএস, ফুড সাব ইনস্পেক্টর সহ একাধিক পরীক্ষার পর এবার রেলের পরীক্ষা। আন্সার-কি, উত্তরপত্র মূল্যায়ন নিয়ে বেশ কিছু সন্দেহ থাকায় বাতিল করা  হল অ্যাসিস্ট্যান্ট লোকো পাইলট/টেকনিশিয়ান পদের পরীক্ষার (বিজ্ঞপ্তি নম্বর ০১/২০১৮) মেধা তালিকা, স্থগিত রাখা হল অ্যাপটিটিউড টেস্টও। সংকটে লক্ষাধিক পরীক্ষার্থী। এখবর আমরা গতকালই প্রকাশ করেছি (http://jibikadishari.co.in/?p=10652)। উঠে এল আরও নানা দিক।

একের পর এক বড় মাপের শূন্যপদের সরকারি চাকরির নিয়মমাফিক নিয়োগ প্রক্রিয়ার পরীক্ষা আটকে যাচ্ছে কোনো না কোনোভাবে। এর আগে আমাদের রাজ্য সরকারি চাকরির ক্ষেত্রে লক্ষ্ করা গেছে, ডব্লুবিসিএস, ফুড ইনস্পেক্টর, গ্রামীণ ডাকসেবক-এর মতো বেশ কিছু গুরুত্বপূর্ণ নিয়োগ পরীক্ষা। হয় প্রশ্নপত্র ফাসঁ, না হয় মেধা তালিকায় অসঙ্গতি এরকম একাধিক কারণে আটকে যাচ্ছে। স্বাভাবিকভাবেই, আটকে রয়েছে প্রচুর চাকরিপ্রার্থীর নিয়োগের বিষয়।

রেলের নিয়োগ পরীক্ষা, সারা দেশের মধ্যে বৃহত্তম নিয়োগ পরীক্ষা।  গত বছরই রেলের অ্যাসিস্ট্যান্ট লোকো পাইলট/টেকনিশিয়ান এবং গ্রুপ ডি পদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছিল। অ্যাসিঃ লোকো পাইলট/টেকনিশিয়ান পদের জন্য গত নভেম্বরে বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছিল।  এরপর প্রাথমিক পর্যায়ের পরীক্ষা গ্রহণ করা হয়। আগামী ১৬ এপ্রিল অ্যাপটিটিউড টেস্ট হওয়ার কথা ছিল। সেটি অনির্দিষ্টকালের জন্য স্থগিত রাখা হয়েছে। সংশোধিত মেধাতালিকা প্রকাশের পর নতুন করে পরবর্তী প্রক্রিয়া জানানো হবে। একের পর এক এরকম বড় মাপের পরীক্ষা প্রশ্নচিহ্নের মুখে পড়ে যথেষ্ট দুশ্চিন্তা তৈরি হচ্ছে পরীক্ষার্থীদের মধ্যে। নিয়োগ প্রক্রিয়া স্বাভাবিক হওয়ার আশায় রয়েছেন তাঁরা।

 

 

Rail, Rail Assistant Loco Pilot Exam, Railway Recruitment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *