মাল্টি টাস্কিং স্টাফ পরীক্ষার প্রস্তুতি প্রশ্নসেট ১

2979
0
WEJEE 2024 Registration

সারা দেশে ও দিল্লিতে কেন্দ্রীয় সরকারের বিভিন্ন মন্ত্রক, বিভাগ ও অফিসগুলিতে কয়েকহাজার গ্রুপ-‘সি’ মাল্টি টাস্কিং স্টাফ (নন-টেকনিক্যাল) নিয়োগ করা হবে, স্টাফ সিলেকশন কমিশনের মাল্টি টাস্কিং স্টাফ এগজামিনেশন ২০১৯-এর মাধ্যমে। যাঁরা আবেদন করেছেন বা করবেন, সবার প্রস্তুতির সুবিধার জন্য এই ধারাবাহিক প্র্যাক্টিস সেট।

পরীক্ষা হবে দুটি ধাপে: পেপার-ওয়ানে অবজেক্টিভ ও তাতে সফল হলে পেপার-টুতে ডেসক্রিপটিভ টাইপের। প্রথমে পেপার ওয়ানে কম্পিউটার ভিত্তিক অবজেক্টিভ টাইপের পরীক্ষায় থাকবে জেনারেল ইংলিশ (২৫টি প্রশ্ন, ২৫ নম্বর), জেনারেল ইন্টেলিজেন্স অ্যান্ড রিজনিং (২৫টি প্রশ্ন, ২৫ নম্বর), নিউমেরিক্যাল অ্যাপ্টিটিউড (২৫টি প্রশ্ন, ২৫ নম্বর), জেনারেল অ্যাওয়্যারনেস (২৫টি প্রশ্ন, ২৫ নম্বর)। মোট ১০০ নম্বরের পরীক্ষা, সময় ৯০ মিনিট। নেগেটিভ মার্কিং থাকবে। এক-একটি ভুল উত্তরের জন্য ০.২৫ নম্বর করে কাটা হবে। পেপার-ওয়ানের পরীক্ষা হবে ২ আগস্ট থেকে ৬ সেপ্টেম্বর।

পেপার-টু অর্থাৎ ডেসক্রিপটিভ পরীক্ষায় থাকবে শর্ট এসে/ লেটার (ইংরেজি বা বাংলা, ওড়িয়া, হিন্দি ইত্যাদি সংবিধানের অষ্টম তফশিলের অন্তভুক্ত যে-কোনো ভাষা)। ৫০ নম্বরের পরীক্ষা, সময় ৩০ মিনিট। এই পেপারের পরীক্ষা হবে ১৭ নভেম্বর। এখানে পেপার-ওয়ানের নমুনা প্রশ্নসেট দেওয়া হল।

মাল্টি টাস্কিং স্টাফ পরীক্ষার প্রশ্নসেট ডাউনলোড লিঙ্ক ঃ SSC MTS_Exam Set -1