চেন্নাই এয়ারপোর্টে ১৭৬ নিরাপত্তা কর্মী

558
0

এএআই কার্গো লজিস্টিক্স অ্যান্ড অ্যালায়েড সার্ভিসেস কোম্পানি লিমিটেডে চেন্নাই এয়ারপোর্টে ১৭৬ জন সিকিউরিটি পার্সোনেল অ্যান্ড এক্স-রে স্ক্রিনার্স নিয়োগ করা হবে। তিন বছরের ফিক্সড টার্ম চুক্তিতে।

শূন্যপদের বিন্যাস: ১৭৬ (অসংরক্ষিত ৯৫, তপশিলি জাতি ২৩, তপশিলি উপজাতি ১৮, ওবিসি ৪০)।

যোগ্যতা: যে-কোনো শাখায় ন্যূনতম তিন বছরের সময়সীমার স্নাতক সঙ্গে হিন্দি, ইংরেজি ও স্থানীয় ভাষায় কথা বলতে জানতে হবে। বৈধ বিসিএএস বেসিক এভিএসইসি (১২ দিনের নতুন প্যাটার্ন) সার্টিফিকেট থাকতে হবে। বিসিএএস সার্টিফিকেট স্ক্রিনার, বিসিএএস সার্টিফিকেট ইন-লাইন স্ক্রিনার ও গত পাঁচ বছরের মধ্যে পাসপোর্ট ইস্যু করা থাকলে অগ্রাধিকার।

যে সমস্ত প্রার্থীদের বিসিএএস বেসিক এভিএসইসি নেই তাঁদের ক্ষেত্রে যোগ্যতা একই শুধু এসিসি বি/সি সার্টিফিকেট, ফায়ার ফাইটিং দক্ষতা, ইন্ডাস্ট্রিয়াল সিকিউরিটির জ্ঞান, ডিজাস্টার ম্যানেজমেন্টের জ্ঞান, আনআর্মড কমব্যাটের জ্ঞান, আইনের জ্ঞান, আর্মড ফোর্সেস/ পুলিশ ব্যাক গ্রাউন্ড, কম্পিউটারে ডিপ্লোমা/ সার্টিফিকেট কোর্স, গত পাঁচ বছরের মধ্যে পাসপোর্ট ইস্যু করা থাকলে অগ্রাধিকার। শিক্ষাগত যোগ্যতা সম্পূর্ণ হতে হবে ১ জুন ২০১৯ তারিখের মধ্যে।

বয়সসীমা: ১ জুন ২০১৯ তারিখের হিসেবে বয়সের ঊর্ধ্বসীমা ৪৫ বছর। সংরক্ষিত শ্রেণির প্রার্থীরা নিয়ম অনুযায়ী বয়সের ঊর্ধ্বসীমায় ছাড় পাবেন।

শারীরিক মাপজোক: পুরুষ প্রার্থীদের উচ্চতা ১৭০ সেন্টিমিটার ও মহিলা প্রার্থীদের উচ্চতা ১৫৭ সেন্টিমিটার। তপশিলি জাতি ও ওবিসি পুরুষ প্রার্থীদের উচ্চতা ১৬৫ সেন্টিমিটার, মহিলাদের ১৫৫ সেন্টিমিটার। তপশিলি উপজাতি, গোর্খা ও উত্তর-পূর্বাঞ্চলের পার্বত্য এলাকার পুরুষ প্রার্থীদের ১৬২.৫ সেন্টিমিটার, মহিলাদের ১৫০ সেন্টিমিটার। সবক্ষেত্রেই উচ্চতার সঙ্গে সামঞ্জস্য রেখে ওজন হতে হবে।

পারিশ্রমিক: প্রতি মাসে ২৫০০০-৩০০০০ টাকা। সঙ্গে অন্যান্য ভাতা।

প্রার্থী বাছাই পদ্ধতি: এভিএসইসি প্রার্থীদের ক্ষেত্রে ইন্টারভিউয়ের মাধ্যমে প্রার্থী বাছাই করা হবে। নন-এভিএসইসি প্রার্থীদের ক্ষেত্রে ফিজিক্যাল এনডিওরেন্স টেস্ট, লেখা পরীক্ষা ও ইন্টারভিউয়ের মাধ্যমে প্রার্থী বাছাই করা হবে। ফিজিক্যাল এনডিওরেন্স টেস্টে ১৬ সেকেন্ডে ১০০ মিটার দৌড়োতে হবে অথবা ৪.৫ মিনিটে ১০০০ মিটার দৌড়োতে হবে। মহিলা প্রার্থীরা ১০০ মিটারের ক্ষেত্রে ৬ সেকেন্ড ছাড় পাবেন। ফিজিক্যাল এফিশিয়েন্সি টেস্টে উত্তীর্ণ হলে একই দিনে লেখা পরীক্ষা। লেখা পরীক্ষায় উত্তীর্ণ হলে পার্সোনাল ইন্টারভিউ। ফিজিক্যাল এনডিওরেন্স টেস্টের জন্য ট্র্যাক স্যুট ও রানিং শু নিয়ে যেতে হবে।

আবেদনের ফি: ৫০০ টাকা। ডিমান্ড ড্রাফটের মাধ্যমে ফি দিতে হবে। ডিমান্ড ড্রাফট কাটতে হবে ‘AAI Cargo Logistics & Alleid Services Company Limited’-এর অনুকূলে, প্রদেয় হবে নয়া দিল্লিতে। তপশিলি জাতি/ উপজাতি, প্রাক্তন সেনাকর্মী ও মহিলা প্রার্থীদের ফি দিতে হবে না।

আবেদনের পদ্ধতি: আবেদন করতে হবে নির্দিষ্ট বয়ানে। সম্প্রতি তোলা পাসপোর্ট মাপের রঙিন ছবি আবেদনপত্রের নির্দিষ্ট স্থানে সেঁটে দিতে হবে। ছবির ওপর স্বাক্ষর করতে হবে যাতে স্বাক্ষরের কিছুটা অংশ ছবিতে থাকে আর কিছুটা আবেদনপত্রে। www.aaiclas.org ওয়েবসাইট থেকে দরখাস্তের বয়ান ডাউনলোড করা যাবে। পূরণ করা আবেদনপত্র, সম্প্রতি তোলা পাসপোর্ট মাপের দুটি ছবি, ডোমিসাইল সার্টিফিকেট, ডাক্তারের সার্টিফিকেট (মূল কপি) ও যাবতীয় প্রমাণপত্রাদির স্ব-প্রত্যয়িত জেরক্স পাঠাতে হবে ‘The Chief Security Officer, AAI Cargo Logistics & Allied Services Company Limited, AAICLAS Complex, Delhi Flying Club Road, Safdarjung Airport, New Delhi 110003’ ঠিকানায়। পূরণ করা আবেদনপত্র ও অন্যান্য নথি পৌঁছতে হবে ২০ জুন ২০১৯-এর মধ্যে। অন্যান্য প্রাসঙ্গিক তথ্য জানা যাবে উপরোক্ত ওয়েবসাইটে।