ভাবা অ্যাটমিকে ৯২ সিকিউরিটি অফিসার, গার্ড

843
0
Bhabha atomic research centre

ভাবা অ্যাটমিক রিসার্চ সেন্টারে ৯২ জন অ্যাসিস্ট্যান্ট সিকিউরিটি অফিসার ও সিকিউরিটি গার্ড নিয়োগ করা হবে। বিজ্ঞপ্তি নম্বর: 2/2019 (R-II).

শূন্যপদ, যোগ্যতা, বয়স, বেতনক্রম: পোস্ট কোড ডিআর/০১: অ্যাসিস্ট্যান্ট সিকিউরিটি অফিসার (এ), গ্রুপ বি (নন গেজেটেড): ১৯ (অসংরক্ষিত ৫, তপশিলি জাতি ৮, তপশিলি উপজাতি ২, ওবিসি ৩, ইডব্লুএস ১)। কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে গ্র্যাজুয়েট সঙ্গে নন-কমিশন্ড অফিসার হিসেবে পাঁচ বছরের অভিজ্ঞতা বা সমতুল। ৬ ডিসেম্বর ২০১৯ তারিখের হিসেবে বয়স হতে হবে ১৮-২৭ বছরের মধ্যে, সংরক্ষিত শ্রেণির প্রার্থীরা নিয়ম অনুযায়ী বয়সের ঊর্ধ্বসীমায় ছাড় পাবেন। বেতন ৩৫৪০০ টাকা সঙ্গে অন্যান্য ভাতা।

পোস্ট কোড ডিআর/০২: সিকিউরিটি গার্ড (গ্রুপ সি নন-গেজেটেড)। ৭৩ (অসংরক্ষিত ২৬, তপশিলি জাতি ১৫, তপশিলি উপজাতি ৬, ওবিসি ২০, ইডব্লুএস ৬)। দশম শ্রেণি পাশ এবং ৬ ডিসেম্বর ২০১৯ তারিখের হিসেবে বয়স ১৮-২৭ বছরের মধ্যে হতে হবে, সংরক্ষিত শ্রেণির প্রার্থীরা নিয়ম অনুযায়ী বয়সের ঊর্ধ্বসীমায় ছাড় পাবেন। বেতন ১৮০০০ টাকা, সঙ্গে অন্যান্য ভাতা।

শারীরিক মাপজোক: দুটি পদের ক্ষেত্রেই পুরুষ প্রার্থীদের উচ্চতা অন্তত ১৬৭ সেন্টিমিটার, উত্তর-পূর্বাঞ্চল ও পার্বত্য এলাকার প্রার্থীদের ১৬৫ সেন্টিমিটার এবং তপশিলি উপজাতি পুরুষ প্রার্থীদের ১৬২.৫ সেন্টিমিটার। বুকের ছাতি না ফুলিয়ে ও ফুলিয়ে যথাক্রমে ৮০ ও ৮৫ সেন্টিমিটার, উত্তর-পূর্বাঞ্চল ও পার্বত্য এলাকার প্রার্থীদের ক্ষেত্রে ৮০ ও ৮৫ সেন্টিমিটার এবং তপশিলি উপজাতি প্রার্থীদের ৭৭ ও ৮২ সেন্টিমিটার।

মহিলা প্রার্থীদের উচ্চতা হতে হবে অন্তত ১৫৭ সেন্টিমিটার, উত্তর-পূর্বাঞ্চল ও পার্বত্য এলাকার ক্ষেত্রে ১৫৫ ও তপশিলি উপজাতি মহিলা প্রার্থীদের ১৫৪ সেন্টিমিটার।

প্রার্থী বাছাই পদ্ধতি: ফিজিক্যাল টেস্ট ও লেখা পরীক্ষার মাধ্যমে প্রার্থী বাছাই করা হবে। বিস্তারিত জানা যাবে ওয়েবসাইট থেকে।

আবেদনের ফি: অ্যাসিস্ট্যান্ট সিকিউরিটি অফিসার পদে ১৫০ টাকা ও সিকিউরিটি গার্ড পদে ১০০ টাকা। তপশিলি জাতি/ উপজাতি, প্রাক্তন সেনাকর্মী ও মহিলা প্রার্থীদের ফি দিতে হবে না।

আবেদনের পদ্ধতি: http://recruit.barc.gov.in ওয়েবসাইটে গিয়ে অনলাইন আবেদন করতে হবে। বৈধ ইমেল আইডি ও মোবাইল নম্বর থাকতে হবে। অনলাইন আবেদন করা যাবে আগামী ৬ ডিসেম্বর পর্যন্ত। অন্যান্য প্রাসঙ্গিক তথ্য জানা যাবে উপরোক্ত ওয়েবসাইটে।