সারাদেশের বিভিন্ন এয়ারপোর্টে ৭০২ সিকিউরিটি স্ক্রিনার ও মাল্টিটাস্কার নিয়োগ

1088
0
air india officer recruitment

এয়ারপোর্টস অথরিটি অব ইন্ডিয়ার সংস্থা এএআই কার্গো লজিস্টিক্স অ্যান্ড অ্যালায়েড সার্ভিসেস কোম্পানি লিমিটেড বিভিন্ন এয়ারপোর্টের  জন্য দুটি পৃথক বিজ্ঞপ্তির মাধ্যমে ৭০২ সিকিউরিটি স্ক্রিনার ও মাল্টিটাস্কার নিয়োগ করবে।

১) কলকাতা/ সুরাট/ ভোপাল/ গোয়া/ শ্রীনগর/ চেন্নাই/ আহমেদাবাদ/ কালিকট/ লক্ষ্ণৌ এয়ারপোর্টে তিন বছর/ এক বছরের ফিক্সড টার্ম চুক্তিতে ৪১৯ জন সিকিউরিটি স্ক্রিনার নিয়োগ করা হবে। এয়ারপোর্ট অনুযায়ী শূন্যপদ: কলকাতায় ৭৩, সুরাটে ১৬, ভোপালে ১৬, আহমেদাবাদে ৬৭, গোয়ায় ৫০, শ্রীনগরে ৭, চেন্নাইতে ১১৪, কালিকটে ৩০, জয়পুরে ২৫, লক্ষ্ণৌতে ২১।

২) এএআইসিএলএএস-এর সারা ভারতের নানান অফিসে এক বছরের ফিক্সড টার্ম চুক্তিতে ২৮৩ জন মাল্টিটাস্কার নিয়োগ করা হবে। এয়ারপোর্ট অনুযায়ী শূন্যপদ: কলকাতায় ২০, সুরাটে ৭, ভোপালে ৭, শ্রীনগের ১৫, মাদুরাইয়ে ১৮, তিরুপতিতে ১৮, বরোদাতে ১৮, রায়পুরে ১৮, উদয়পুরে ১৮, রাঁচিতে ১৮, বিশাখাপত্তনমে ১৮, ইন্দোরে ১৮, অমৃতসরে ১৮, ম্যাঙ্গালোরে ১৮, ভুবনেশ্বরে ১৮ আগরতলায় ১৮, পোর্টব্লেয়ারে ১৮।

যোগ্যতা: সিকিউরিটি স্ক্রিনার: (১) বিসিএএস বেসিক এভিএসইসি যাঁদের আছে: যে-কোনো শাখায় ন্যূনতম তিন বছরের সময়সীমার স্নাতক সঙ্গে হিন্দি, ইংরেজি ও স্থানীয় ভাষায় কথা বলতে জানতে হবে এবং বৈধ বিসিএএস বেসিক এভিএসইসি (১৩ দিনের) সার্টিফিকেট থাকতে হবে। বিসিএএস সার্টিফিকেট স্ক্রিনার, বিসিএএস সার্টিফিকেট ইন লাইন স্ক্রিনার ও গত পাঁচ বছরের মধ্যে পাসপোর্ট ইস্যু করা থাকলে অগ্রাধিকার।

(২) বিসিএএস বেসিক এভিএসইসি যাঁদের নেই: যে সমস্ত প্রার্থীদের বিসিএএস বেসিক এভিএসইসি সার্টিফিকেট নেই তাঁদের ক্ষেত্রে যোগ্যতা একইরকম শুধু এনসিসি বি/ সি সার্টিফিকেট, ফায়ার ফাইটিংয়ের দক্ষতা, ইন্ডাস্ট্রিয়াল সিকিউরিটির জ্ঞান, ডিজাস্টার ম্যানেজমেন্টের জ্ঞান, আনআর্মড কম্ব্যাট, লিগ্যাল জ্ঞান, আর্মড ফোর্সেস/ পুলিশ ব্যাকগ্রাউন্ড, কম্পিউটারে ডিপ্লোমা/ সার্টিফিকেট কোর্স, গত পাঁচ বছরের মধ্যে পাসপোর্ট ইস্যু করা থাকলে অগ্রাধিকার।

সবক্ষেত্রেই ওইসব যোগ্যতা সম্পূর্ণ হতে হবে আগামী ১৫ নভেম্বরের মধ্যে।

মাল্টিটাস্কার: ম্যাট্রিকুলেশন বা সমতুল সঙ্গে হিন্দি, ইংরেজি ও স্থানীয় ভাষায় কথা বলতে জানতে হবে এবং কোনো এয়ারপোর্টে ব্যাগেজ, কার্গো লোডিং আনলোডিং, এয়ারক্র্যাফ্ট কেবিন ক্লিনিং এলাকায় অন্তত এক বছরের অভিজ্ঞতা থাকতে হবে। ব্যাগেজ হ্যান্ডলিং ট্রেনিং কোর্স/ সার্টিফিকেট থাকলে অগ্রাধিকার।

বয়স: দুটি পদের ক্ষেত্রেই ১৫ নভেম্বর ২০১৯ তারিখের হিসেবে বয়সের ঊর্ধ্বসীমা ৪৫ বছর। সংরক্ষিত শ্রেণির প্রার্থীরা নিয়ম অনুযায়ী বয়সের ঊর্ধ্বসীমায় ছাড় পাবেন।

বেতনক্রম: সিকিউরিটি স্ক্রিনার পদে ২৫০০০-৩০০০০ টাকা। মাল্টিটাস্কার পদে ১৫০০০-২০০০০ টাকা। সবক্ষেত্রেই মূল বেতনের সঙ্গে রয়েছে অন্যান্য ভাতা।

প্রার্থীবাছাই পদ্ধতি: সিকিউরিটি স্ক্রিনার পদে ফিজিক্যাল এফিশিয়েন্সি টেস্ট/ লেখা পরীক্ষা/ ইন্টারভিউয়ের মাধ্যমে এবং মাল্টিটাস্কার পদে ইন্টারভিউয়ের মাধ্যমে প্রার্থী বাছাই করা হবে।

আবেদনের ফি: ৫০০ টাকা। ডিমান্ড ড্রাফটের মাধ্যমে ফি দিতে হবে, ডিমান্ড ড্রাফট কাটতে হবে ‘AAI Cargo Logistics & Allied Services Company Limited’-এর অনুকূলে, প্রদেয় হবে নয়া দিল্লিতে। তপশিলি জাতি/ উপজাতি, প্রাক্তন সেনাকর্মী ও মহিলা প্রার্থীদের ফি দিতে হবে না।

আবেদনের পদ্ধতি: আবেদন করতে হবে নির্দিষ্ট বয়ানে। www.aaiclasecom.org ওয়েবসাইট থেকে দরখাস্তের বয়ান ডাউনলোড করা যাবে। পূরণ করা আবেদনপত্র, সম্প্রতি তোলা পাসপোর্ট মাপের দুটি ছবি, ডিমান্ড ড্রাফট ও অন্যান্য যাবতীয় প্রমাণপত্রাদি পাঠাতে হবে ‘The Joint General Manager (HR), AAI Cargo Logistics & Allied Services Company Limited, AAICLAS Complex, Delhi Flying Club Road, Safdarjung Airport, New Delhi 110003’ ঠিকানায়। পূরণ করা আবেদনপত্র ও অন্যান্য নথি পৌঁছতে হবে আগামী ৯ ডিসেম্বরের মধ্যে। অন্যান্য প্রাসঙ্গিক তথ্য জানা যাবে ওয়েবসাইটে।

https://aaiclas-ecom.org/Live/images/carrer/SECURITY_SCREENER.pdf  লিঙ্কে সিকিউরিটি স্ক্রিনারের বিজ্ঞপ্তিটি দেখা যাবে

https://aaiclas-ecom.org/Live/images/carrer/Multitaskers_detailed_advt_new.pdf লিঙ্কে মাল্টিটাস্কারের বিজ্ঞপ্তি দেখা যাবে।