পাওয়ার গ্রিডে ৫৯ ফিল্ড সুপারভাইজার, ডিপ্লোমা ট্রেনি

792
0
WBPDCL Recruitment 2023

পাওয়ার গ্রিড কর্পোরেশন অব ইন্ডিয়া লিমিটেডে দুটি পৃথক বিজ্ঞপ্তির মাধ্যমে ৫৯ জন ফিল্ড সুপারভাইজার (ইলেক্ট্রিক্যাল/ সিভিল) ও ডিপ্লোমা ট্রেনি (ইলেক্ট্রিক্যাল/ সিভিল) নিয়োগ করা হবে। নিচের যোগ্যতার যে-কোনো ভারতীয়রা আবেদন করতে পারবেন।

১) বিজ্ঞপ্তি নম্বর: NR-I/02/2019/FS. ফিল্ড সুপারভাইজার (ইলেক্ট্রিক্যাল/ সিভিল) পদে ২৪ জনকে নিয়োগ করা হবে, দু বছরের চুক্তিতে।

শূন্যপদের বিন্যাস: পোস্ট আইডি ৩: ফিল্ড সুপারভাইজার (ইলেক্ট্রিক্যাল): ১৮ (অসংরক্ষিত ১০, ওবিসি এনসিএল ৪, তপশিলি জাতি ৩, ইডব্লুএস ১)। এইসবের মধ্যে ১টি শারীরিক প্রতিবন্ধী ও ১টি প্রাক্তন সেনাকর্মীদের জন্য সংরক্ষিত। পোস্ট আইডি ৪: ফিল্ড সুপারভাইজার (সিভিল): ৬ (অসংরক্ষিত ৪, ওবিসি এনসিএল ১, তপশিলি জাতি ১)। এইসবের মধ্যে ১টি প্রাক্তন সেনাকর্মীদের জন্য সংরক্ষিত।

বয়সসীমা: ১৬ ডিসেম্বর ২০১৯ তারিখের হিসেবে বয়সের ঊর্ধ্বসীমা ২৯ বছর। সংরক্ষিত শ্রেণির প্রার্থীরা নিয়ম অনুযায়ী বয়সের ঊর্ধ্বসীমায় ছাড় পাবেন।

যোগ্যতা: ফিল্ড সুপারভাইজার (ইলেক্ট্রিক্যাল): ন্যূনতম ৫৫ শতাংশ নম্বর নিয়ে স্বীকৃত টেকনিক্যাল বোর্ড/ ইনস্টিটিউট থেকে ইলেক্ট্রিক্যাল/ ইলেক্ট্রিক্যাল পাওয়ার/ ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক্স/ পাওয়ার সিস্টেমস ইঞ্জিনিয়ারিং (ইলেক্ট্রিক্যাল) শাখায় পূর্ণ সময়ের ডিপ্লোমা সঙ্গে কনস্ট্রাকশন/ টেস্টিং অ্যান্ড কমিশনিং/ ইলেক্ট্রিক্যাল ওয়ার্কস প্রভৃতিতে এক বছরের অভিজ্ঞতা।

ফিল্ড সুপারভাইজার (সিভিল): ন্যূনতম ৫৫ শতাংশ নম্বর নিয়ে সিভিল ইঞ্জিনিয়ারিংয়ে পূর্ণ সময়ের ডিপ্লোমা সঙ্গে কনস্ট্রাকশন/ টেস্টিং অ্যান্ড কমিশনিং/ সিভিল ওয়ার্কসে অন্তত এক বছরের অভিজ্ঞতা।

সবক্ষেত্রেই তপশিলি জাতি প্রার্থীরা পাশ নম্বর থাকলেই আবেদন করতে পারবেন এবং শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা সম্পূর্ণ হতে হবে আগামী ১৬ ডিসেম্বরের মধ্যে।

বেতন: ২৩০০০-১০৫০০০ টাকা, শুরুতে বেসিক পে ২৩০০০ টাকা।

প্রার্থী বাছাই পদ্ধতি: লেখা পরীক্ষার মাধ্যমে প্রার্থী বাছাই করা হবে।

২) বিজ্ঞপ্তি নম্বর: NR-I/03/2019/DT. ডিপ্লোমা ট্রেনি (ইলেক্ট্রিক্যাল/ সিভিল) পদে ৩৫ জনকে নিয়োগ করা হবে।

শূন্যপদের বিন্যাস: পোস্ট আইডি ৫: ডিপ্লোমা ট্রেনি (ইলেক্ট্রিক্যাল): ৩০ (অসংরক্ষিত ১৪, ওবিসি এনসিএল ৭, তপশিলি জাতি ৬, তপশিলি উপজাতি ১, ইডব্লুএস ২)। এইসবের মধ্যে ২টি শারীরিক প্রতিবন্ধী ও ১টি প্রাক্তন সেনাকর্মীদের জন্য সংরক্ষিত। পোস্ট আইডি ৬: ডিপ্লোমা ট্রেনি (সিভিল): ৫ (অসংরক্ষিত ৩, ওবিসি এনসিএল ১, তপশিলি জাতি ১)।

বয়সসীমা: ১৬ ডিসেম্বর ২০১৯ তারিখে বয়সের ঊর্ধ্বসীমা ২৭ বছর। সংরক্ষিত শ্রেণির প্রার্থীরা নিয়ম অনুযায়ী বয়সের ঊর্ধ্বসীমায়াড় পাবেন।

যোগ্যতা: ডিপ্লোমা ট্রেনি (ইলেক্ট্রিক্যাল): ন্যূনতম ৭০ শতাংশ নম্বর নিয়ে স্বীকৃত টেকনিক্যাল বোর্ড/ ইনস্টিটিউট থেকে ইলেক্ট্রিক্যাল/ ইলেক্ট্রিক্যাল (পাওয়ার)/ ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক্স/ পাওয়ার সিস্টেম ইঞ্জিনিয়ারিং/ পাওয়ার ইঞ্জিনিয়ারিং (ইলেক্ট্রিক্যালে) পূর্ণ সময়ের তিন বছরের ডিপ্লোমা।

ডিপ্লোমা ট্রেনি (সিভিল):ন্যূনতম ৭০ শতাংশ নম্বর নিয়ে স্বীকৃত টেকনিক্যাল বোর্ড/ ইনস্টিটিউট থেকে সিভিল ইঞ্জিনিয়ারিংয়ে পূর্ণ সময়ের তিন বছরের ডিপ্লোমা।

সবক্ষেত্রেই তপশিলি জাতি/ উপজাতি প্রার্থীরা সাধারণভাবে পাশ করলেই আবেদন করতে পারবেন, নম্বরের কোনো বিধিনিষেধ নেই এবং শিক্ষাগত যোগ্যতা সম্পূর্ণ হতে হবে আগামী ১৬ ডিসেম্বরের মধ্যে।

প্রার্থী বাছাই পদ্ধতি: লেখা পরীক্ষা/ কম্পিউটার বেসড টেস্টের মাধ্যমে প্রার্থী বাছাই করা হবে। দুটি পর্যায়ে পরীক্ষা হবে, প্রথম পর্যায়ে ১২০টি প্রশ্ন থাকবে টেকনিক্যাল নলেজ/ প্রফেশনাল নলেজ এবং পার্ট টুতে ৫০টি প্রশ্নর অ্যাপ্টিটিউড টেস্ট। সময় ২ ঘণ্টা। পরীক্ষা হবে দিল্লি, জয়পুর ও দেরাদুনে।

স্টাইপেন্ড, বেতন: ট্রেনিং চলাকালীন প্রতি মাসে ২৫০০০ টাকা করে স্টাইপেন্ড দেওয়া হবে। ট্রেনিং শেষে বেতনক্রম ২৫০০০-১১৭৫০০ টাকা, সঙ্গে অন্যান্য ভাতা।

আবেদনের ফি: সব পদের ক্ষেত্রেই ৩০০ টাকা। ডেবিট কার্ড/ ক্রেডিট কার্ড/ ইন্টারনেট ব্যাঙ্কিংয়ের মাধ্যমে ফি দেওয়া যাবে। তপশিলি জাতি/ উপজাতি, শারীরিক প্রতিবন্ধী ও প্রাক্তন সেনাকর্মীদের ফি দিতে হবে না।

আবেদনের পদ্ধতি: http://www.powergridindia.com ওয়েবসাইটে গিয়ে অনলাইন আবেদন করতে হবে। বৈধ ইমেল আইডি ও মোবাইল নম্বর থাকতে হবে। অনলাইন আবেদন করার আগে ছবি, স্বাক্ষর ও অন্যান্য প্রয়োজনীয় নথি স্ক্যান করে রাখতে হবে, অনলাইন আবেদনের সময় নির্দিষ্ট স্থানে তা আপলোড করতে হবে। অনলাইন আবেদন করা যাবে আগামী ১৬ ডিসেম্বর রাত ২৩.৫৯ পর্যন্ত। লেখা পরীক্ষার তারিখ সময়মতো ওয়েবসাইট থেকে জানা যাবে। অন্যান্য প্রাসঙ্গিক তথ্যও জানা যাবে উপরোক্ত ওয়েবসাইটে।