দিল্লি মেট্রোতে ১৪৯৩ এগজিকিউটিভ ও নন-এগজিকিউটিভ

587
0

দিল্লি মেট্রো রেল কর্পোরেশন লিমিটেডে এগজিকিউটিভ ও নন-এগজিকিউটিভ পদে ১৪৯৩ জন নিয়োগ করা হবে। বিজ্ঞপ্তি নম্বর: DMRC/HR/RECTT/I/2019. অনলাইন রেজিস্ট্রেশন করা যাবে ২০ জানুয়ারি পর্যন্ত।

শূন্যপদ: সেকশন এ, রেগুলার এগজিকিউটিভ ক্যাটেগরি: অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার/ ইলেক্ট্রিক্যাল: ১৬, অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার/ এসঅ্যান্ডটি: ৯, অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার/ সিভিল: ১২, অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার/ অপারেশন: ৯, অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার/ আর্কিটেক্ট: ৩, অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার/ ট্রাফিক: ১, অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার/ স্টোর: ৪, অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার/ ফিনান্স: ৩, অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার/লিগ্যাল: ৩।

সেকশন বি, রেগুলার নন-এগজিকিউটিভ ক্যাটেগরি: জুনিয়র ইঞ্জিনিয়ার/ ইলেক্ট্রিক্যাল: ২৬, জুনিয়র ইঞ্জিনিয়ার/ ইলেক্ট্রনিক্স: ৬৬, জুনিয়র ইঞ্জিনিয়ার/ সিভিল: ৫৯, জুনিয়র ইঞ্জিনিয়ার/ এনভায়রনমেন্ট: ৮, জুনিয়র ইঞ্জিনিয়ার/ স্টোর: ৫, ফায়ার ইনস্পেক্টর: ৭, আর্কিটেক্ট অ্যাসিস্ট্যান্ট: ৪, অ্যাসিস্ট্যান্ট প্রোগ্রামার৩ ২৩, লিগ্যাল অ্যাসিস্ট্যান্ট: ৫, কাস্টমার রিলেশন অ্যাসিস্ট্যান্ট: ৩৮৬, অ্যাকাউন্টস অ্যাসিস্ট্যান্ট: ৪৮, স্টোর অ্যাসিস্ট্যান্ট: ৮, অ্যাসিস্ট্যান্ট/ সিসি: ৪, অফিস অ্যাসিস্ট্যান্ট: ৮, স্টেনোগ্রাফার: ৯, মেন্টেনার/ ইলেক্ট্রিশিয়ান: ১০১, মেন্টেনার/ ইলেক্ট্রনিক মেকানিক: ১৪৪, মেন্টেনার/ ফিটার: ১৮।

সেকশন সি, এগজিকিউটিভ (দু বছরের চুক্তিতে): অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার/ ইলেক্ট্রিক্যাল: ১, অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার/ এসঅ্যান্ডটি: ১৭, অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার/ আইটি: ৭, অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার/সিভিল: ৭৩, অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার/ ফিনান্স: ৮।

সেকশন ডি, জুনিয়র ইঞ্জিনিয়ার/ ইলেক্ট্রিক্যাল: ১২০, জুনিয়র ইঞ্জিনিয়ার/ ইলেক্ট্রনিক্স: ১২৫, জুনিয়র ইঞ্জিনিয়ার/ সিভিল: ১৩৯, অ্যাসিস্ট্যান্ট প্রোগ্রামার: ১, আর্কিটেক্ট অ্যাসিস্ট্যান্ট: ১০, অ্যাসিস্ট্যান্ট/ সিসি: ৩।

বয়সসীমা: সেকশন ‘এ’ রেগুলার এগজিকিউটিভ পদে বয়স হতে হবে ১৮-৩০ বছরের মধ্যে (জন্মতারিখ ২ ডিসেম্বর ১৯৮৯ থেকে ১ ডিসেম্বর ২০০১)।

সেকশন ‘বি’ রেগুলার নন-এগজিকিউটিভ ক্যাটেগরি পদে অ্যাসিস্ট্যান্ট প্রোগ্রামার, অ্যাকাউন্টস অ্যাসিস্ট্যান্ট, স্টোর অ্যাসিস্ট্যান্ট, অফিস অ্যাসিস্ট্যান্ট ও স্টেনোগ্রাফার পদে বয়স হতে হবে ১৮-৩০ বছরের মধ্যে (জন্মতারিখ ২ ডিসেম্বর ১৯৮৯ থেকে ১ ডিসেম্বর ২০০১)। বাকি পদগুলির ক্ষেত্রে বয়স হতে হবে ১৮-২৮ বছরের মধ্যে (জন্মতারিখ ২ ডিসেম্বর ১৯৯১ থেকে ১ ডিসেম্বর ২০০১)।

সেকশন সি এগজিকিউটিভ পদে বয়স হতে হবে ১৮-৩০ বছরের মধ্যে (জন্মতারিখ ২ ডিসেম্বর ১৯৮৯ থেকে ১ ডিসেম্বর ২০০১)।

সেকশন ডি নন-এগজিকিউটিভ: অ্যাসিস্ট্যান্ট প্রোগ্রামার পদে বয়স হতে হবে ১৮-৩০ বছরের মধ্যে (জন্মতারিখ ২ ডিসেম্বর ১৯৮৯-১ ডিসেম্বর ২০০১)। বাকি পদগুলির জন্য ১৮-২৮ বছরের মধ্যে (জন্মতারিখ ২ ডিসেম্বর ১৯৯১ থেকে ১ ডিসেম্বর ২০০১)।

সবক্ষেত্রেই বয়স সম্পূর্ণ হতে হবে ১ ডিসেম্বর ২০১৯ তারিখের হিসেবে এবং সংরক্ষিত শ্রেণির প্রার্থীরা নিয়ম অনুযায়ী বয়সের ঊর্ধ্বসীমায় ছাড় পাবেন।

যোগ্যতা: সেকশন এ রেগুলার এগজিকিউটিভ: অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার/ ফিনান্স: সিএ/ আইসিডব্লুএ সঙ্গে অন্তত দু বছরের কাজের অভিজ্ঞতা। এসএপি/ ইআরপি-র জ্ঞান থাকলে অগ্রাধিকার।  অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার/ লিগ্যাল: ন্যূনতম ৬০ শতাংশ নম্বর নিয়ে এলএলবি সঙ্গে দু বছরের কাজের অভিজ্ঞতা। বাকি পদগুলির ক্ষেত্রে ন্যূনতম ৬০ শতাংশ নম্বর নিয়ে সংশ্লিষ্ট শাখায় বিই/ বিটেক সঙ্গে দু বছরের কাজের অভিজ্ঞতা।

সেকশন বি রেগুলার নন-এগজিকিউটিভ ক্যাটেগরি: জুনিয়র ইঞ্জিনিয়ার (ইলেক্ট্রিক্যাল, ইলেক্ট্রনিক্স, সিভিল, এনভায়রনমেন্ট, স্টোর): সংশ্লিষ্ট শাখায় তিন বছরের ইঞ্জিনিয়ারিং ডিপ্লোমা। ফায়ার অপারেটর: বিএসসি (তিন বছরের কোর্স)। আর্কিটেক্ট অ্যাসিস্ট্যান্ট: আর্কিটেকচারে ডিপ্লোমা। লিগ্যাল অ্যাসিস্যান্ট: ন্যূনতম ৫০ শতাংশ নম্বর নিয়ে এলএলবি। কাস্টমার রিলেশন অ্যাসিস্ট্যান্ট: যে-কোনো শাখায় তিন/চার বছরের গ্র্যাজুয়েশন এবং কম্পিউটার অ্যাপ্লিকেশনে অন্তত ৬ মাসের কোর্স। অ্যাকাউন্ট অ্যাসিস্ট্যান্ট: বিকম বা সমতুল সঙ্গে দু বছরের অভিজ্ঞতা। স্টোর অ্যাসিস্ট্যান্ট: মেকানিক্যাল/ ইলেক্ট্রিক্যাল/ ইলেক্ট্রনিক্স/ সিভিল বা সমতুল ট্রেডে তিন বছরের ইঞ্জিনিয়ারিং ডিপ্লোমা সঙ্গে দু বছরের কাজের অভিজ্ঞতা। অ্যাসিস্ট্যান্ট/ সিসি: জার্নালিজম অ্যান্ড মাস কমিউনিকেশন বা সমতুল ফিল্ডে ব্যাচেলর ডিগ্রি। অফিস অ্যাসিস্ট্যান্ট: বিএ/ বিএসসি/ বিকম সঙ্গে দু বছরের অভিজ্ঞতা। স্টেনোগ্রাফার: যে-কোনো শাখায় গ্র্যাজুয়েট সঙ্গে প্রতি মিনিটে ইংরেজিতে ৮০ শব্দের গতিতে শর্টহ্যান্ড ও প্রতি মিনিটে ৪০ শব্দের গতিতে টাইপ। মেন্টেনার: সংশ্লিষ্ট ট্রেডে আইটিআই (এনসিভিটি/ এসসিভিটি)।

সেকশন ‘সি’ এগজিকিউটিভ পদ: অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার (ইলেক্ট্রিক্যাল, এসঅ্যান্ডটি, আইটি, সিভিল): সংশ্লিষ্ট ট্রেডে ন্যূনতম ৬০ শতাংশ নম্বর নিয়ে বিই/ বিটেক সঙ্গে দু বছরের অভিজ্ঞতা। অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার/ ফিনান্স: সিএ/ আইসিডব্লুএ সঙ্গে দু বছরের অভিজ্ঞতা।

সেকশন ‘ডি’ নন-এগজিকিউটিভ: জুনিয়র ইঞ্জিনিয়ার (ইলেক্ট্রিক্যাল, ইলেক্ট্রনিক্স, সিভিল): সংশ্লিষ্ট ট্রেডে তিন বছরের ইঞ্জিনিয়ারিং ডিপ্লোমা। অ্যাসিস্ট্যান্ট প্রোগ্রামার: ন্যূনতম ৬০ শতাংশ নম্বর নিয়ে বিসিএ/ বিএসসি (ইলেক্ট্রনিক্স)/ বিএসসি (আইটি)/ বিএসসি (ম্যাথমেটিক্স) সঙ্গে দু বছরের অভিজ্ঞতা। আর্কিটেক্ট অ্যাসিস্যান্ট: আর্কিটেকচারে ডিপ্লোমা। অ্যাসিস্ট্যান্ট/ সিসি: জার্নালিজম অ্যান্ড মাস কমিউনিকেশনে ব্যাচেলর ডিগ্রি।

আবেদনের ফি: ৫০০ টাকা। তপশিলি জাতি/ উপজাতি, শারীরিক প্রতিবন্ধী ও মহিলা প্রার্থীদের ক্ষেত্রে ২৫০ টাকা। ক্রেডিট কার্ড/ ডেবিট কার্ড/ নেট ব্যাঙ্কিংয়ের মাধ্যমে ফি দেওয়া যাবে। ট্র্যানজ্যাকশন সম্পূর্ণ হলে ই-রিসিট পাওয়া যাবে, ই-রিসিটের প্রিন্ট-আউট নিয়ে রাখতে হবে।

আবেদনের পদ্ধতি: www.delhimetrorail.com ওয়েবসাইটে গিয়ে অনলাইন আবেদন করতে হবে। বৈধ ইমেল আইডি ও মোবাইল নম্বর থাকতে হবে। অনলাইন আবেদন করার আগে ছবি, স্বাক্ষর ও যাবতীয় নথি স্ক্যান করে রাখতে হবে, অনলাইন আবেদনের সময় নির্দিষ্ট স্থানে তা আপলোড করতে হবে। অনলাইন আবেদন করা যাবে আগামী ২০ জানুয়ারি রাত ১১.৫৯ পর্যন্ত। অন্যান্য প্রাসঙ্গিক তথ্য জানা যাবে উপরোক্ত ওয়েবসাইটে।