দূরদর্শন কলকাতায় নিউজ রিডার, এডিটর, প্রোডাকশন অ্যাসিস্ট্যান্ট

1889
0
Prasar Bharati Recruitment 2023

প্রসার ভারতীর আঞ্চলিক সংবাদ বিভাগ দূরদর্শন, কলকাতার জন্য একাধিক পদে চুক্তিভিত্তিক নিয়োগের বিজ্ঞপ্তি দেওয়া হয়েছে।

১) ক্যাজুয়াল নিউজ রিডার: স্নাতক যোগ্যতা, বাংলা ভাষায় দক্ষতা লাগবে। ক্যামেরা সহযোগী মুখ-মণ্ডল, ভালো ও সাবলীল গলার স্বর থাকতে হবে। স্পষ্ট ও নির্ভুল উচ্চারণ দক্ষতা থাকতে হবে। জাতীয়, আন্তর্জাতিক কারেন্ট অ্যাফেয়ার্স সম্বন্ধে ওয়াকিবহাল থাকতে হবে। এর সাথে সাংবাদিকতা ব্যাকগ্রাউন্ড ও টেলিভিশন বা রেডিও মিডিয়ায় কাজের অভিজ্ঞতা থাকা বাঞ্ছনীয়। বয়স হতে হবে ২১ থেকে ৪০-এর মধ্যে। ইংলিশ ও হিন্দি জ্ঞান এবং ইন্টারভিউ করার ক্ষমতা, নিউজ স্টোরি বা রিপোর্ট লেখার দক্ষতা থাকলে ভালো।

২) ক্যাজুয়াল অ্যাসিস্ট্যান্ট নিউজ এডিটর: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক ডিগ্রি, স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে জার্নালিজমে ডিগ্রি বা ডিপ্লোমা। নিউজ ব্রডকাস্টিং বা নিউজ সংস্থায় ৩ বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে। জাতীয় ও আন্তর্জাতিক কার্রেন্ট অ্যাফেয়ার্স ও বাংলা ভাষায় দক্ষতা থাকতে হবে। বয়স হতে হবে ২৫ থেকে ৫০-এর মধ্যে।

৩) ক্য়াজুয়াল অ্যাসিস্ট্যান্ট ওয়েবসাইট এডিটর: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক ডিগ্রি, স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে জার্নালিজমে ডিগ্রি বা ডিপ্লোমা। সংশ্লিষ্ট ক্ষেত্রে ২ বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে। জাতীয় ও আন্তর্জাতিক কার্রেন্ট অ্যাফেয়ার্স সম্বন্ধে ওয়াকিবহাল থাকতে হবে। বয়স হতে হবে ২১ থেকে ৫০-এর মধ্যে।

৪) ক্যাজুয়াল সিজি অপারেটর: স্বীকৃত বোর্ড থেকে ১০+২ উত্তীর্ণ। কম্পিউটার অ্যাপ্লিকেশনে সার্টিফিকেট থাকতে হবে। সংশ্লিষ্ট ক্ষেত্রে ১ বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে। বয়স হতে হবে ২১ থেকে ৫০-এর মধ্যে।

৫)  ক্যাজুয়াল পোস্ট প্রোডাকশন অ্যাসিস্ট্যান্ট:  স্বীকৃত বিশ্ববিষয়ক থেকে স্নাতক ডিগ্রি। স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে ফিল্ম অ্যান্ড ভিডিও এডিটিং-এ ডিগ্রি বা ডিপ্লোমা। সংশ্লিট ক্ষেত্রে ৩ বছরের কাজের অভিজ্ঞতা লাগবে।  বাংলা ভাষায় দক্ষতা, অডিও-ভিশুয়াল মাধ্যমে কাজের দক্ষতা, অ্যাডোব প্রিমিয়ার প্রো/এফসিপি/অ্যাভিড মিডিয়া কম্পোজার, কম্পিউটার গ্রাফিক্স সম্বন্ধে জ্ঞান থাকতে হবে। জাতীয় ও আন্তর্জাতিক কার্রেন্ট অ্যাফেয়ার্স সম্বন্ধে ওয়াকিবহাল থাকতে হবে।

আবেদন: ওয়েবসাইট থেকে আবেদন পত্রের নমুনা ডাউনলোড করে আবেদন পাঠাতে হবে– “Head of News Regional News Unit, Doordarshan Kendar, 18/3, Uday Sankar Sarani, Kolkata – 700095” ঠিকানায়। আবেদন পত্র পৌঁছনো চাই ২৫ ফেব্রুয়ারি, ২০২০-র মধ্যে। আবেদন পত্রের খামের উপর পদের নাম উল্লেখ করে দিতে হবে।

বিস্তারিত বিজ্ঞপ্তি আবেদন পত্র ডাউনলোড লিঙ্ক: https://doordarshan.gov.in/whats-new

বা সরাসরি: https://doordarshan.gov.in/sites/default/files/Casual%20News%20Reader.pdf

 

 

Doordarshan, Central Government Employment,