বিএসএনএলে ১০০ অ্যাপ্রেন্টিস

748
0
BSNL Recruitment

ভারত সঞ্চার নিগম লিমিটেডে ১০০ জন গ্র্যাজুয়েট ও টেকনিশিয়ান অ্যাপ্রেন্টিস নিয়োগ করা হবে অ্যাপ্রেন্টিস অ্যাক্ট অনুযায়ী।

শূন্যপদ: গ্র্যাজুয়েট অ্যাপ্রেন্টিস (ইলেক্ট্রনিক্স অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং শাখা): ৭৫, টেকনিশিয়ান (ডিপ্লোমা) অ্যাপ্রেন্টিস (ইলেক্ট্রনিক্স কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং): ২৫।

ট্রেনিংয়ের সময়সীমা ও স্টাইপেন্ড: ট্রেনিংয়ের সময়সীমা এক বছর। গ্র্যাজুয়েট অ্যাপ্রেন্টিসদের ক্ষেত্রে প্রতি মাসে ৪৯৮৪ টাকা ও টেকনিশিয়ান অ্যাপ্রেন্টিসদের ক্ষেত্রে প্রতি মাসে ৩৫৪২ টাকা করে স্টাইপেন্ড দেওয়া হবে।

যোগ্যতা: গ্র্যাজুয়েট অ্যাপ্রেন্টিস: সংশ্লিষ্ট ডিসিপ্লিনে ইঞ্জিনিয়ারিং বা টেকনোলজি ডিগ্রি। টেকনিশিয়ান (ডিপ্লোমা) অ্যাপ্রেন্টিস: সংশ্লিষ্ট ডিসিপ্লিনে ইঞ্জিনিয়ারিং বা টেকনোলজি ডিপ্লোমা। সবক্ষেত্রেই ২০১৮/২০১৯/ ২০২০ সালে পাশ করে থাকলে তবেই আবেদন করতে পারবেন।

বয়স: অ্যাপ্রেন্টিস অ্যাক্টের নিয়ম অনুযায়ী বয়স হতে হবে।

আবেদনের পদ্ধতি: www.mhrdnats.gov.in ওয়েবসাইটে গিয়ে অ্যাপ্রেন্টিস হিসেবে রেজিস্ট্রেশন করতে হবে তারপর ভারত সঞ্চার নিগম লিমিটেড’-এ আবেদন করতে হবে। বৈধ ইমেল আইডি ও মোবাইল নম্বর থাকতে হবে। এনটিএসের পোর্টালে নাম নথিভুক্ত করা যাবে আগামী ১২ মার্চ পর্যন্ত। তারপর অনলাইন আবেদন করা যাবে আগামী ১৬ মার্চ পর্যন্ত। অন্যান্য প্রাসঙ্গিক তথ্য উপরোক্ত ওয়েবসাইট থেকে জানা যাবে।