এয়ারফোর্সে ট্রেনিং দিয়ে পুরুষ-মহিলা অফিসার নিয়োগ

1312
0
air force recruitment 2022

ভারতীয় বিমানবাহিনীতে এয়ারফোর্স কমন অ্যাডমিশন টেস্ট (এএফসিএটি)-০২/২০২০/এনসিসি স্পেশ্যাল এন্ট্রি জুলাই ২০২১ কোর্সে প্রশিক্ষণ দিয়ে প্রায় তিনশো তরুণ-তরুণী অফিসার নিয়োগ করা হবে শর্ট শার্ভিস কমিশন ও পার্মানেন্ট কমিশনে। নিচের যোগ্যতার যে-কোনো ভারতীয়রা আবেদন করতে পারবেন।

ব্রাঞ্চকোর্সের নম্বর  শূন্যপদ: অ্যাফক্যাট (এএফসিএটি) এন্ট্রি: ফ্লাইং, কোর্স নম্বর ২১০/২১এফ/এসএসসি/এমঅ্যান্ডডব্লু।শর্ট সার্ভিস কমিশনে, শূন্যপদ ৭৪।

গ্রাউন্ড ডিউটি (টেকনিক্যাল): ২০৯/২১টি/পিসি/এম, ২০৯/২১টি/এসএসসি/এমঅ্যান্ডডব্লু। এ ই (এল)— পার্মানেন্ট কমিশনে শূন্যপদ ৪০¸ শর্ট সার্ভিস কমিশনে শূন্যপদ ২৬। এই (এম)— পার্মানেন্ট কমিশনে ২৩, শর্ট সার্ভিস কমিশনে ১৬।

গ্রাউন্ড ডিউটি (নন-টেকনিক্যাল): ২০৯/২১জি/পিসি/এম, ২০৯/২১জি/এসএসসি/এমঅ্যান্ডডব্লু। অ্যাডমিন— পার্মানেন্ট কমিশনে ২৩, শর্ট সার্ভিস কমিশনে ১৬। এডুকেশন— পার্মানেন্ট কমিশনে ৮, শর্ট সার্ভিস কমিশনে ৮৷

এনসিসি স্পেশ্যাল এন্ট্রি: ফ্লাইং: ২১০/২১এফ/পিসি/এম, ২১০/২১এফ/এসএসসি/এমঅ্যান্ডডব্লু: কম্বাইন্ড ডিফেন্স সার্ভিসেস এগজামিনেশনের থেকে পার্মানেন্ট কমিশনের ১০ শতাংশ আসন ও অ্যাফক্যাটের শর্ট সার্ভিস কমিশনের ১০ শতাংশ আসন।

মেটিওরোলজি এন্ট্রি, জেনারেল ডিউটি, নন-টেকনিক্যাল: ২০৯/২১জি/পিসি/এম, ২০৯/২১জি/এসএসসি/এমঅ্যান্ডডব্লু, পার্মানেন্ট কমিশনে ১০, শর্ট সার্ভিস কমিশনে ১২৷

বয়সসীমা: ফ্লাইং ব্রাঞ্চের ক্ষেত্রে ১ জুলাই ২০২১ তারিখের হিসেবে বয়স হতে হবে ২০-২৪ বছরের মধ্যে (জন্মতারিখ ২ জুলাই ১৯৯৭-১ জুলাই ২০০১)।

জেনারেল ডিউটি (টেকনিক্যাল/ নন-টেকনিক্যাল শাখা)-এর ক্ষেত্রে ১ জুলাই ২০২১ তারিখের হিসেবে ২০-২৬ বছরের মধ্যে (জন্মতারিখ ২ জুলাই ১৯৯৫-১ জুলাই ২০০১)।

পরীক্ষার ফি: ২৫০ টাকা।

 আবেদনের পদ্ধতি: https://careerindianairforce.cdac.in অথবা https://afcat.cdac.in লিঙ্কে গিয়ে অনলাইন আবেদন করতে হবে। বৈধ ইমেল আইডি ও ফোন নম্বর থাকতে হবে। অনলাইন আবেদন করা যাবে আগামী ১৫ জুন থেকে ১৪ জুলাই পর্যন্ত৷ ২৫ বছরের নিচের প্রার্থীদের অবশ্যই অবিবাহিত হতে হবে। ট্রেনিং চলাকালীন ও বিয়ে করা চলবে না। ২৫ বছরের উপরে বিবাহিত প্রার্থীরা আবেদনের যোগ্য, কিন্তু ট্রেনিং চলাকালীন সপরিবারে থাকার কোনো সুযোগ নেই। অন্যান্য প্রাসঙ্গিক তথ্য ওয়েবসাইটে জানা যাবে৷ http://careerairforce.nic.in/tview3.asp?link_temp_id=582&lid=247 লিঙ্কে গিয়ে নোটিসটি দেখতে পাওয়া যাবে৷