কলকাতা ট্রাফিক পুলিশে ৭৫ সিভিক ভলেন্টিয়ার

719
0
Kolkata Police Civic volunteer

কলকাতা পুলিশের বিভিন্ন ইউনিট/ডিভিশনে ৭৫ জন পুরুষ-মহিলা সিভিক ভলেন্টিয়ার নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। বিজ্ঞপ্তি নম্বর FRC/Recruit/04/2018, Date: 28TH FEBRUARY, 2018. ইউনিট/ডিভিশন অনুযায়ী শূন্যপদের হিসাব নিচে জানানো হল।

শিক্ষাগত যোগ্যতা: এই পদে আবেদন করার জন্য প্রথমত কলকাতা পুলিশের সংশ্লিষ্ট ইউনিট/ডিভিশন অঞ্চলের বাসিন্দা হলে অগ্রাধিকার। ন্যূনতম শিক্ষাগত যোগ্যতা অষ্টম শ্রেণি পাশ। খেলাধুলায় কৃতিত্ব ও এনসিসি ক্যাডেট / বয় স্কাউট / এনএসএস গাইড / সিভিল ডিফেন্স ভলেন্টিয়ার হিসাবে কাজের অভিজ্ঞতা থাকলে অগ্রাধিকার পাওয়া যাবে। কোনোরকম ফৌজদারি অপরাধের রেকর্ড থাকলে আবেদন করা যাবে না। মানসিক ও শারীরিকভাবে সম্পূর্ণ সুস্থ ও সবল হতে হবে।

বয়সসীমা: ১ জানুয়ারি, ২০১৮ অনুযায়ী ২০ থেকে ৬০ বছর।

প্রার্থী বাছাই পদ্ধতি: প্রার্থী বাছাই হবে দরখাস্ত বাছাইয়ের পর ইন্টারভিউয়ের মাধ্যমে। ভলেন্টিয়ারদের একটি আইডি নম্বর দেওয়া হবে। প্রত্যেক ভলেন্টিয়ারকে ২ সপ্তাহের ট্রেনিং দেওয়া হবে।

আবেদন পদ্ধতি: আবেদনের ফর্ম পাওয়া যাবে সংশ্লিষ্ট ইউনিট/ডিভিশন অনুযায়ী এই ঠিকানাগুলিতে:

১. ডেপুটি কমিশনার অব পুলিস, ইস্টার্ন সাবআর্বান ডিভিশন, কলকাতা। শূন্যপদ ১০টি। ফর্ম সংগ্রহ ও পূরণ করে জমা দেওয়ার ঠিকানা: ১০৫, হেমচন্দ্র নস্কর রোড, কলকাতা-৭০০০১০।

২. ডেপুটি কমিশনার অব পুলিস, সাউথ ইস্ট ডিভিশন, কলকাতা। শূন্যপদ ১৫টি। ফর্ম সংগ্রহ ও পূরণ করে জমা দেওয়ার ঠিকানা: ২, সৈয়দ আমির আলি অ্যাভেনিউ, কলকাতা-৭০০০১৭।

৩. ডেপুটি কমিশনার অব পুলিস, সাউথ ডিভিশন, কলকাতা। শূন্যপদ ২৫টি। ফর্ম সংগ্রহ ও পূরণ করে জমা দেওয়ার ঠিকানা: ৩৪, পার্ক স্ট্রিট, কলকাতা-৭০০০১৬।

৪. ডেপুটি কমিশনার অব পুলিস, স্পেশ্যাল টাস্ক ফোর্স, কলকাতা। শূন্যপদ ১৫টি। ফর্ম সংগ্রহ ও পূরণ করে জমা দেওয়ার ঠিকানা: ১৮, লালবাজার স্ট্রিট, কলকাতা-৭০০০০১।

৫. জয়েন্ট কমিশনার অব পুলিস (এস্টাব্লিশমেন্ট), কলকাতা। শূন্যপদ ১০টি। ফর্ম সংগ্রহ ও পূরণ করে জমা দেওয়ার ঠিকানা: ১৮, লালবাজার স্ট্রিট, কলকাতা-৭০০০০১।

পূরণ করা দরখাস্ত ওই অফিসেই সরাসরি গিয়ে ড্রপবক্সে জমা করতে হবে ১৩ মার্চ (বিকেল ৫টার) মধ্যে। অন্য কোনোভাবে পাঠানো চলবে না। আবেদন পত্রের সঙ্গে একটি ফটো আইডেন্টিটি প্রমাণপত্রের (প্যান / পাসপোর্ট / ড্রাইভিং লাইসেন্স / ভোটার কার্ড / ছবি সহ ব্যাঙ্ক পাসবুক / আধার কার্ড / ছবি সহ ই-আধার কার্ড), ঠিকানার প্রমাণপত্র, বয়সের প্রমাণপত্র, শিক্ষাগত যোগ্যতার প্রমাণপত্র– এই সমস্ত নথির নিজের অ্যাটেস্টেড কপি। একটি সাম্প্রতিক পাসপোর্ট সাইজ ছবি স্ব-প্রত্যয়িত করে দরখাস্তের ওপরের ডানদিকের কোণায় সেঁটে দিতে হবে। একজন কেবল একটা ইউনিটের জন্যই আবেদন করতে পারবেন। আবেদন পত্রের উপর “APPLICATION FOR THE POST OF CIVIC VOLUNTEER” লিখে দিতে হবে।

প্রার্থীদের ইন্টারভিউয়ের মাধ্যমে নিয়োগ করা হবে। এই নিয়োগের বিশদ তথ্য ও দরখাস্তের ফর্ম সহ বিজ্ঞপ্তি দেখতে পাবেন http://kolkatapolice.gov.in/images/Employment%20Notice%20with%20Form.pdf লিঙ্কে। ওই ফর্মও এ-৪ মাপের কাগজে প্রিন্ট নিয়ে আবেদন করতে পারেন।