এইমস-এ ৭২৭ নার্সিং অফিসার

770
0
balurghat hospital recruitment 2023

৭২৭ জন নার্সিং অফিসার (স্টাফ নার্স গ্রেড-ওয়ান ও টু) নিয়োগের জন্য অনলাইন দরখাস্ত নিচ্ছে কেন্দ্রীয় সরকারের অল ইন্ডিয়া ইনস্টিটিউট অব মেডিকেল সায়েন্সেস, যোধপুর। এটি গ্রুপ-বি পর্যায়ের পদ।

শূন্যপদের বণ্টন বেতন: স্টাফ নার্স গ্রেড-ওয়ান-এর মোট শূন্যপদ ১২৭, তার মধ্যে অসংরক্ষিত ৬৫, তপশিলি জাতি ১৯, তপশিলি উপজাতি ৯, ওবিসি ৩৪। স্টাফ নার্স গ্রেড-টু-এর মোট শূন্যপদ ৬০০, তার মধ্যে অসংরক্ষিত ৩০৩, তপশিলি জাতি ৯০, তপশিলি উপজাতি ৪৫, ওবিসি ১৬২। দুই পদেরই মূল মাইনে ৯,৩০০-৩৪,৮০০ টাকা, সঙ্গে গ্রেড পে সিনিয়র নার্সিং অফিসার গ্রেড-ওয়ানের ৪,৮০০ ও গ্রেড-টু পদের ৪,৬০০ টাকা। অন্যান্য ভাতাও আছে।

যোগ্যতা: স্টাফ নার্স গ্রেডওয়ান পদের জন্য (১) ৪ বছরের বিএসসি নার্সিং/বিএসসি (পোস্ট-সার্টিফিকেট)/সমতুল (যেমন পোস্ট বেসিক বিএসসি (নার্সিং) ডিগ্রি, সঙ্গে (২) কেন্দ্রীয় বা রাজ্য কাউন্সিলে নার্স ও মিডওয়াইফ হিসাবে নথিভুক্তি থাকতে হবে। (৩) ওই যোগ্যতা অর্জনের পর অন্তত ২০০ শয্যার কোনো হাসপাতালে স্টাফ নার্স গ্রেড-টু পদে ৩ বছর কাজের অভিজ্ঞতা। সবক্ষেত্রেই, কম্পিউটারে হাতে-কলমে কাজের দক্ষতা থাকা বাঞ্ছনীয়।

স্টাফ নার্স গ্রেডটু পদের জন্য (১) বিএসসি (অনার্স) নার্সিং/বিএসসি নার্সিং ডিগ্রি, অথবা পোস্ট-সার্টিফিকেট/পোস্ট বেসিক বিএসসি (নার্সিং) ডিগ্রি, সঙ্গে (২) কেন্দ্রীয় বা রাজ্য কাউন্সিলে নার্স ও মিডওয়াইফ হিসাবে নথিভুক্তি থাকতে হবে। অথবা (১) জেনারেল নার্সিং মিডওয়াইফারিতে ডিপ্লোমা, (২) কেন্দ্রীয় বা রাজ্য কাউন্সিলে নার্স ও মিডওয়াইফ হিসাবে নথিভুক্তি, (৩) ওই যোগ্যতা অর্জনের পর অন্তত ৫০ শয্যার কোনো হাসপাতালে ২ বছর কাজের অভিজ্ঞতা।

বয়সসীমা: দরখাস্তের শেষ তারিখে গ্রেড-ওয়ান পদের জন্য বয়স হতে হবে ২১-৩৫ বছর, গ্রেড-টু পদের জন্য ১৮-৩০ বছর। তপশিলি প্রভৃতি প্রার্থীরা নিয়মানুযায়ী বয়সের ছাড় পাবেন।

পদ্ধতি: প্রার্থী বাছাই হবে লিখিত পরীক্ষার মাধ্যমে।

আবেদনের পদ্ধতি: আবেদন করতে হবে ১০ মার্চ থেকে ৮ এপ্রিল ২০১৮-র মধ্যে অনলাইনে www.aiimsjodhpur.edu.in ওয়েবসাইটের মাধ্যমে। আরও বিস্তারিত জানানো হবে ওয়েবসাইটে, ১০ মার্চ ২০১৮ তারিখ থেকে।