রাজ্যে ৮ স্কুল ইনস্পেক্টর

642
0
Purba Medinipur Job, , Current Jobs in West Bengal,

রাজ্যের শিক্ষা দপ্তরে ৮ জন ডিস্ট্রিক্ট ইনস্পেক্টর/ অ্যাডিশনাল ডিস্ট্রিক্ট ইনস্পেক্টর অব স্কুলস নিয়োগ করা হবে। পশ্চিমবঙ্গ পাবলিক সার্ভিস কমিশনের এই নিয়োগের বিজ্ঞপ্তি নম্বর ৯/২০১৮।

শূন্যপদ: মোট শূন্যপদ ৮ (অসংরক্ষিত ৩, তপশিলি জাতি ২, ওবিসি এ ১, ওবিসি বি ১, শারীরিক প্রতিবন্ধী ১)।

বেতনক্রম: পে ব্যান্ড ফোর অনুযায়ী মূল বেতন ১৫,৬০০-৪২,০০০ টাকা, গ্রেড পে ৫,৪০০ টাকা ও অন্যান্য ভাতা।

যোগ্যতা: ১) কোনো স্বীকৃত ভারতীয় বিশ্ববিদ্যালয় থেকে দ্বিতীয় শ্রেণির মাস্টার ডিগ্রি বা সমতুল। ২) কোনো ভারতীয় বিশ্ববিদ্যালয় বা সমতুল থেকে টিচিং ডিগ্রি। ৩) ইনস্পেকশনের কাজ বা শিক্ষকতার কাজে অন্তত তিন বছরের অভিজ্ঞতা। ৪) মডার্ন আউটলুক ও স্কুল ইনস্পেকশনের কাজের সঙ্গে পরিচিতি। ৫) প্ল্যানিং ও অর্গানাইজেশনের ক্ষমতা। ৬) বাংলায় কথা বলতে, লিখতে ও পড়তে জানতে হবে।

বয়সসীমা: ১ জানুয়ারি ২০১৮ তারিখের হিসেবে বয়স হতে হবে অনধিক ৩৬ বছর। পশ্চিমবঙ্গের সংরক্ষিত শ্রেণির প্রার্থীরা নিয়ম অনুযায়ী বয়সের ঊর্ধ্বসীমায় ছাড় পাবেন।

প্রার্থী বাছাই পদ্ধতি: স্ক্রিনিং টেস্ট/ লেখা পরীক্ষার মাধ্যমে প্রার্থী বাছাই করা হবে।

আবেদনের ফি: ২১০ টাকা, সঙ্গে ব্যাঙ্ক চার্জ। পশ্চিমবঙ্গের তপশিলি জাতি/ উপজাতি ও শারীরিক প্রতীবন্ধী প্রার্থীদের ফি দিতে হবে না। অনলাইনে ক্রেডিট কার্ড/ ডেবিট কার্ড/ ইন্টারনেট ব্যাঙ্কিংয়ের মাধ্যমে ফি দেওয়া যাবে। কিংবা অফলাইনে চালানের মাধ্যমে ইউনাইটেড ব্যাঙ্ক অব ইন্ডিয়াতে নগদেও ফি দেওয়া যাবে। অফলাইনের ক্ষেত্রে চালান জেনারেট করা যাবে ১৬ এপ্রিল পর্যন্ত এবং ইউনাইটেড ব্যাঙ্কে ফি দেওয়া যাবে ১৭ এপ্রিল ২০১৮ তারিখ পর্যন্ত। অনলাইনে ফি দেওয়া যাবে ১৬ এপ্রিল ২০১৮ তারিখ পর্যন্তই।

আবেদনের পদ্ধতি: http://www.pscwbapplication.in ওয়েবসাইটে গিয়ে অনলাইন আবেদন করতে হবে। বৈধ ইমেল আইডি ও ফোন নম্বর থাকতে হবে। অনলাইন আবেদন করা যাবে ১৬ এপ্রিল ২০১৮ তারিখ পর্যন্ত। অন্যান্য প্রাসঙ্গিক তথ্য সময়মতো http://www.pscwbapplication.in এবং www.pscwbonline.gov.in এই দুটি ওয়েবসাইট থেকে জানা যাবে।