রাজ্যের তপশিলি উপজাতি প্রার্থীদের জন্য নিখরচায় প্লাস্টিক শিল্পের প্রশিক্ষণ

772
0
plastics-industry picture

রাজ্যের বেকার তপশিলি উপজাতি প্রার্থীদের জন্য প্লাস্টিক শিল্পের ওপর নিখরচায় ৬ মাসের স্কিল ডেভেলপমেন্ট ট্রেনিং প্রোগ্রামের ব্যবস্থা করা হয়েছে। এটি আবাসিক প্রশিক্ষণ। আর্থিক দিক থেকে পিছিয়ে পড়া পরিবার যেমন গ্রামাঞ্চলের ক্ষেত্রে যাঁদের পারিবারিক আয় বছরে ৯৮০০০ টাকা এবং শহরাঞ্চলের ক্ষেত্রে যাঁদের পারিবারিক আয় বছরে ১২০০০০ টাকার মধ্যে তাঁরাই কেবলমাত্র আবেদন করতে পারবেন। এই প্রোগ্রামটি স্পনসর করেছে ওয়েস্ট বেঙ্গল শিডিউল্ড কাস্ট, শিডিউল্ড ট্রাইব অ্যান্ড আদার ব্যাকওয়ার্ড ক্লাসেস ডেভেলপমেন্ট অ্যান্ড ফিনান্স কর্পোরেশন। সফলভাবে এই ট্রেনিং শেষ করলে কাজের সুযোগ আছে। ওয়াক-ইন-ইন্টারভিউয়ের মাধ্যমে প্রার্থী বাছাই করা হবে। সরাসরি উপস্থিত হতে হবে নিচে বলা তারিখ ও ঠিকানায়।

কোর্সের বিবরণ: ক্রমিক সংখ্যা ১: মেশিন অপারেটরইনজেকশন মোল্ডিং (MO-IM): মোট ২০০টি আসন। ক্রমিক সংখ্যা ২: মেশিন অপারেটরএক্সট্রুশন প্রসেস (MO-EP): মোট ১০০টি আসন।ƒক্রমিক সংখ্যা ৩: মেশিন অপারেটরপ্লাস্টিক প্রসেসিং (MO-PP): মোট ১০০টি আসন। ক্রমিক সংখ্যা ৪: মেশিন অপারেটরব্লো মোল্ডিং (MO-BM): মোট ১০০টি আসন।

যোগ্যতা: সবক্ষেত্রেই অষ্টম/ দশম শ্রেণি পাশ।

বয়সসীমা: ১৮-৩৫ বছরের মধ্যে।

ইন্টারভিউয়ের তারিখ ও ঠিকানা: ইন্টারভিউ হবে ২৫ মে ২০১৮ তারিখে সকাল ১০টা থেকে। CIPET, CSTS, City Centre, PO- Debhog, Haldia, Dist- Purba Medinipur (WB), Pin- 721657, Phone- 03224-255534.

ইন্টারভিউয়ের দিন সম্প্রতি তোলা পাসপোর্ট মাপের ৫টি রঙিন ছবি, সচিত্র পরিচয়পত্র (ভোটার কার্ড/ প্যান কার্ড/ আধার কার্ড/ ড্রাইভিং লাইসেন্স), যাবতীয় প্রমাণপত্রাদির মূল ও প্রত্যয়িত জেরক্স সঙ্গে নিয়ে যেতে হবে। কোনো জিজ্ঞাসা থাকলে ফোন করতে পারেন ৯৪৩৪০৩৯৪৬৬/ ৮০০৮৫৫৮৬৪৪/ ৮১৭০০৪৪১১৩/ ৯৪৭৪৩০৬৩৭৭/ ৯৮৩৬১২৭০১৬ নম্বরগুলির কোনোটিতে সকাল ৯টা থেকে বিকেল ৫.৩০-এর মধ্যে। ইমেলও করতে পারেন, এই আইডিতে: cipet.haldia.sct@gmail.com