fbpx

রাজ্যে ১২১২ মেডিকেল টেকনোলজিস্ট পদে দরখাস্ত শুরু

পশ্চিমবঙ্গ স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দপ্তরে মেডিকেল টেকনোলজিস্টের ১২১২টি পদের জন্য অনলাইন দরখাস্ত নেওয়া শুরু হয়েছে। গত ১৮ মে আমাদের এই পোর্টালে জানিয়েছিলাম, ২৮৪২ জন মেডিকেল টেকনোলজিস্ট, ফার্মাসিস্ট ও ফিজিওথেরাপিস্ট নিয়োগ করা হবে। বিভিন্ন পদের জন্য দরখাস্ত গ্রহণ শুরু হবে বিভিন্ন তারিখে, সেইমতো জানা যাবে অন্যান্য বিস্তারিত তথ্যও। নতুন এক বিজ্ঞপ্তি প্রকাশ করে ১২১২টি মেডিকেল টেকনোলজিস্টের পদের জন্য অনলাইন দরখাস্ত নেওয়া শুরু হয়েছে। সেইমতো বিস্তারিত তথ্য এখানে জানানো হল।

নতুন বিজ্ঞপ্তি নম্বর R/MT/Phar./Phsio./48/1/2018. দরখাস্ত নেওয়া হচ্ছে নিচের পদগুলির জন্য। উপযুক্ত যোগ্যতার যে-কোনো ভারতীয়রা আবেদন করতে পারবেন, তবে সংরক্ষণের সুবিধা পাবেন কেবল এরাজ্যের প্রার্থীরা।

শূন্যপদের বিন্যাস: মেডিকেল টেকনোলজিস্ট/ (এক্সরে) রেডিওডায়াগনস্টিক্স/ গ্রেড থ্রি: শূন্যপদ ২১৫ (অসংরক্ষিত ১০৯, তপশিলি জাতি ৪৯, তপশিলি উপজাতি ১৩, ওবিসি ক্যাটেগরি এ ২১, ওবিসি ক্যাটেগরি বি ১৬, শারীরিক প্রতিবন্ধী ৭)। মেডিকেল টেকনোলজিস্ট (ইসিজি) গ্রেড থ্রি: শূন্যপদ ৩০২ (অসংরক্ষিত ১৫৪, তপশিলি জাতি ৬৮, তপশিলি উপজাতি ১৮, ওবিসি ক্যাটেগরি এ ৩০, ওবিসি ক্যাটেগরি বি ২২, শারীরিক প্রতিবন্ধী ১০)। মেডিকেল টেকনোলজিস্ট (ডায়ালিসিস) গ্রেড থ্রি: শূন্যপদ ৩৪ (অসংরক্ষিত ১৭, তপশিলি জাতি ৮, তপশিলি উপজাতি ২, ওবিসি ক্যাটেগরি এ ৩, ওবিসি ক্যাটেগরি বি ৩, শারীরিক প্রতিবন্ধী ১)। মেডিকেল টেকনোলজিস্ট (পারফিউশনিস্ট) গ্রেড থ্রি: শূন্যপদ ৩৭ (অসংরক্ষিত ১৭, তপশিলি জাতি ৯, তপশিলি উপজাতি ২, ওবিসি ক্যাটেগরি এ ৪, ওবিসি ক্যাটেগরি বি ৩, শারীরিক প্রতিবন্ধী ২)। মেডিকেল টেকনোলজিস্ট (রেডিওথেরাপিস্ট) গ্রেড থ্রি: শূন্যপদ ৬৩ (অসংরক্ষিত ৩০, তপশিলি জাতি ১৫, তপশিলি উপজাতি ৪, ওবিসি ক্যাটেগরি এ ৬, ওবিসি ক্যাটেগরি বি ৬, শারীরিক প্রতিবন্ধী ২)। মেডিকেল টেকনোলজিস্ট (ক্রিটিক্যাল কেয়ার) গ্রেড থ্রি: শূন্যপদ ৫১৭ (অসংরক্ষিত ২৬৫, তপশিলি জাতি ১১৫, তপশিলি উপজাতি ৩২, ওবিসি ক্যাটেগরি এ ৫৩, ওবিসি ক্যাটেগরি বি ৩৬, শারীরিক প্রতিবন্ধী ১৬)। মেডিকেল টেকনোলজিস্ট (ক্যাথ ল্যাব) গ্রেড থ্রি: শূন্যপদ ৩২ (অসংরক্ষিত ১৫, তপশিলি জাতি ৮, তপশিলি উপজাতি ২, ওবিসি ক্যাটেগরি এ ৩, ওবিসি ক্যাটেগরি বি ৩, শারীরিক প্রতিবন্ধী ১)।

বেতনক্রম: পে ব্যান্ড থ্রি অনুযায়ী মূল বেতন ৭১০০-৩৭৬০০ টাকা, গ্রেড পে ৩৬০০ টাকা। সঙ্গে সরকারি নিয়ম অনুযায়ী অন্যান্য ভাতা।

বয়সসীমা: ১ জানুয়ারি ২০১৮ তারিখের হিসেবে বয়স হতে হবে ২১-৩৯ বছরের মধ্যে। সংরক্ষিত শ্রেণির প্রার্থীরা নিয়ম অনুযায়ী বয়সের ঊর্ধ্বসীমায় ছাড় পাবেন।

যোগ্যতা: ফিজিক্স, কেমিস্ট্রি ও বায়োলজি সহ উচ্চমাধ্যমিক (১০+২) পাশ বা সমতুল এবং সংশ্লিষ্ট বিষয়ে ওয়েস্ট বেঙ্গল প্যারামেডিক্যাল কাউন্সিলের অধীন ওয়েস্ট বেঙ্গল স্টেট মেডিকেল ফ্যাকাল্টি স্বীকৃত দু বছরের ডিপ্লোমা কোর্স অথবা রাজ্যের কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় বা ইনস্টিটিউট থেকে মেডিকেল টেকনোলজিতে সংশ্লিষ্ট বিষয়ে ব্যাচেলর ডিগ্রি।

প্রার্থী বাছাই পদ্ধতি: শিক্ষাগত যোগ্যতার মেধাতালিকা তৈরি করে তার ভিত্তিতে ইন্টারভিউয়ের মাধ্যমে প্রার্থী বাছাই করা হবে।

আবেদনের ফি: ১৬০ টাকা। গভর্নমেন্ট রিসিট পোর্টাল সিস্টেম (জিআরপিএস), গভঃ অব ওয়েস্ট বেঙ্গল-এর মাধ্যমে ফি জমা দিতে হবে, এই শিরোনামের অ্যাকাউন্টে: ০০৫১-০০-১০৪-০০২-১৬। এই রাজ্যের তপশিলি জাতি/ উপজাতি ও শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের ফি দিতে হবে না।

আবেদনের পদ্ধতি: www.wbhrb.in ওয়েবসাইটে গিয়ে অনলাইন আবেদন করতে হবে। বৈধ ইমেল আইডি ও ফোন নম্বর থাকতে হবে। অনলাইন আবেদন করা যাবে ৬ জুন ২০১৮ তারিখ রাত ৮টা পর্যন্ত।

গত ১৮ মে আমাদের এই পোর্টালে জানিয়েছিলাম, ২৮৪২ জন মেডিকেল টেকনোলজিস্ট, ফার্মাসিস্ট ও ফিজিওথেরাপিস্ট নিয়োগের বিস্তারিত তথ্য: http://jibikadishari.co.in/?p=4989

2 thoughts on “রাজ্যে ১২১২ মেডিকেল টেকনোলজিস্ট পদে দরখাস্ত শুরু

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *