fbpx

আলিপুরদুয়ারে ১১ প্যারামেডিক্যাল কর্মী

আলিপুরদুয়ার জেলার স্বাস্থ্য এবং পরিবার কল্যাণ সমিতিতে চুক্তির ভিত্তিতে ৪টি পদে ১১ জনকে নিয়োগ করা হবে। মেমো নম্বর: DH&FWS/APD No.18-19/395, তারিখ ১০/ ০৭/ ২০১৮।

পদের নাম ও যোগ্যতা: ১. ফেসিলিটি লেভেল কোয়ালিটি ম্যানেজার (আন্ডার ডিকিউএসি)। শূন্যপদ: ১ (অসংরক্ষিত)। যোগ্যতা: এমবিবিএস/ ডেন্টাল/ আয়ুষ/ নার্সিং/ জীবন বিজ্ঞান বা সমাজ বিজ্ঞানের যে-কোনো শাখায় স্নাতক ডিগ্রি সহ হসপিটাল অ্যাডমিনিস্ট্রেশন/ হেলথ ম্যানেজমেন্টে স্নাতকোওর, সঙ্গে ১ বছর পাবলিক হেলথ বা হসপিটাল অ্যাডমিনিস্ট্রেশনে কাজ করার অভিজ্ঞতা থাকতে হবে। যাঁরা হেল্‌থকেয়ার কোয়ালিটি/ ফর্মাল কোয়ালিটি অব এ কোয়ালিটি সিস্টেমে কাজ করেছেন তাঁদের ইংরেজি এবং কম্পিউটারের কাজে দক্ষ হতে হবে। সরকারি নিয়মকানুন এবং পলিসি সম্পর্কে ওয়াকিবহাল হতে হবে।  লিখিত বা মৌখিক কথোপকথনে সাবলীল হতে হবে। বেতন: মোট ৩৫,০০০ টাকা।

২. আইসিটিসি ল্যাবরেটরি টেকনিশিয়ান। শূন্যপদ: ২ (তফশিলি উপজাতি ১, ওবিসি-এ ১)। যোগ্যতা: মেডিকেল ল্যাবরেটরি টেকনোলজিতে বিএসসি/ ডিপ্লোমা করে থাকতে হবে। বিএসসি করা প্রার্থীদের ১ এবং ডিপ্লোমা করা প্রার্থীদের ২ বছর সংশ্লিষ্ট ক্ষেত্রে কাজের অভিজ্ঞতা থাকতে হবে। পাশাপাশি কম্পিউটারের কাজ জেনে থাকা বাঞ্ছনীয়। বয়সসীমা: ১ জুলাই ২০১৮ অনুযায়ী ৬০-এর মধ্যে। বেতন: মোট ১৩,০০০ টাকা।

৩. মাল্টি রিহ্যাবিলিটেশন ওয়ার্কার (এনপিএইচসিই)। শূন্যপদ: ৭ (অসংরক্ষিত ৩, তফশিলি জাতি ২, তফশিলি উপজাতি ১, ওবিসি-এ ১)। যোগ্যতা: উচ্চমাধ্যমিক পাশ, মাল্টি রিহ্যাবিলিটেশন ওয়ার্কারের ওপর দেড় বছরের সার্টিফিকেট কোর্স করে থাকতে হবে। পাশাপাশি রিহ্যাবিলিটেশন কাউন্সিল অব ইন্ডিয়ায় নাম রেজিস্টার্ড হতে হবে। হাসপাতালে ১ বছর কাজের অভিজ্ঞতা থাকা বাঞ্ছনীয়। বয়সসীমা: ১ জুলাই ২০১৮ অনুযায়ী ৪০-এর মধ্যে। বেতন: ১৫,০০০ টাকা।

৪. টেকনিক্যাল সুপারভাইজার (ব্লাড ব্যাংক)। শূন্যপদ: ১ (অসংরক্ষিত)। যোগ্যতা: বিজ্ঞান শাখায় উচ্চমাধ্যমিক, পাশের পর মেডিকেল ল্যাবরেটরি টেকনোলজি বা ল্যাবরেটরি টেকনিকে ডিপ্লোমা বা ব্যাচেলর বা স্নাতকোওর ডিগ্রি/ ডিপ্লোমা থাকলে আবেদন করা যাবে। কম্পিউটারের কাজে দক্ষ হতে হবে। যাঁদের এমএসসি আছে (এমএলটি/ পিজিএমএলটি/ বিএমএলটি/ ডিএমএলটি/ ডিএলটি) তাঁদের ‘ব্লাড কম্পোনেন্ট সেপারেশনে’ ১ বছর এবং পাশাপাশি এমএলটি/ পিজিএমএলটি/ বিএমএলটি প্রার্থীদের ক্ষেত্রে লাইসেন্স যুক্ত ব্লাড ব্যাঙ্কে ‘প্রিপারেশন অব ব্লাড কম্পোনেন্টস’-এ ৬ মাসের কাজের অভিজ্ঞতা থাকা বাঞ্ছনীয়। ডিএমএলটি/ ডিএলটি প্রার্থীদের ক্ষেত্রে লাইসেন্স যুক্ত ব্লাড ব্যাঙ্কে রক্ত পরীক্ষা এবং ‘প্রিপারেশন অব ব্লাড কম্পোনেন্টস’-এ ১ বছরের কাজের অভিজ্ঞতা থাকা বাঞ্ছনীয়। বেতন: মোট ১৭,২২০ টাকা।

আবেদন ফি: আবেদনের ফি ১০০ টাকা এবং সংরক্ষিত প্রার্থীদের ক্ষেত্রে ৫০ টাকা। ফি ডিমান্ড ড্রাফটের মাধ্যমে দিতে হবে, চিফ মেডিকেল অফিসার অব হেলথ, আলিপুরদুয়ার-এর অনুকূলে।

আবেদন পদ্ধতি: আবেদন করতে হবে নির্দিষ্ট বয়ানে। পূরণ করা ফর্মের সঙ্গে জন্ম এবং শিক্ষাগত নথিপত্র, প্রযোজ্য ক্ষেত্রে কাস্ট সার্টিফিকেট ইত্যাদি প্রাসঙ্গিক নথিপত্রের স্বপ্রত্যয়িত জেরক্স খামে ভরে পাঠাতে হবে এই ঠিকানায়— The Chief Medical Officer of Health & Member Secretary, District Health & Family Welfare Samity, New Alipurduar, Matri Sadan Building 1st Floor, Ward No XVI, Alipurduar, Pin: 736121, দরখাস্তটি পৌঁছতে হবে ৩০ জুলাই বিকেল ৪টের মধ্যে। বিশদ বিবরণ এবং আবেদনপত্র পাওয়া যাবে এই ওয়েব পোর্টালে ক্লিক করে: https://www.wbhealth.gov.in/uploaded_files/careers/3952.pdf

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *