পরিবহণ দপ্তরে ৬৬ মোটর ভিকল ইনস্পেক্টর

পশ্চিমবঙ্গ রাজ্যের পরিবহণ দপ্তরে ৬৬ জন মোটর ভিকল ইনস্পেক্টর (নন-টেকনিক্যাল) নিয়োগ করা হবে। প্রার্থী বাছাই করবে ওয়েস্ট বেঙ্গল পাবলিক সার্ভিস কমিশন। বিজ্ঞপ্তি নম্বর: ২১/২০১৮। নিচের যোগ্যতার যে-কোনো ভারতীয়রা আবেদন করতে পারবেন। অস্থায়ীভাবে নিয়োগ করা হবে, তবে পরবর্তীকালে স্থায়ী হওয়ার সম্ভাবনা।

শূন্যপদ: মোট শূন্যপদ ৬৬ (অসংরক্ষিত ৩৬, ওবিসি এ ৬, ওবিসি বি ৪, তপশিলি জাতি ১৪, তপশিলি উপজাতি ৪, মেধাবী ক্রীড়াবিদ ১, শারীরিক প্রতিবন্ধী ১)।

বেতনক্রম: পে ব্যান্ড থ্রি অনুযায়ী মূল বেতন ৭১০০-৩৭৬০০ টাকা, গ্রেড পে ৩৯০০ টাকা ও অন্যান্য ভাতা।

যোগ্যতা: কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে ব্যাচেলর ডিগ্রি। বাংলা/ নেপালি ভাষা লিখতে, পড়তে ও কথা বলতে জানতে হবে।

শারীরিক মাপজোক: উচ্চতা হতে হবে ১৭০ সেন্টিমিটার। বুকের ছাতির মাপ ৮৬ সেন্টিমিটার, ৫ সেন্টিমিটার পর্যন্ত ফোলাতে হবে। গোর্খা, গাড়োয়ালি, রাজবংশী ও পার্বত্য অঞ্চলের প্রার্থী/ তপশিলি উপজাতি প্রার্থীদের ক্ষেত্রে উচ্চতা হতে হবে ১৬০ সেন্টিমিটার, বুকের ছাতির মাপ ৮১ সেন্টিমিটার, ৫ সেন্টিমিটার পর্যন্ত ফোলাতে হবে। সবক্ষেত্রেই উচ্চতা ও শারীরিক গঠন অনুযায়ী ওজন হতে হবে।

বয়সসীমা: ১ জানুয়ারি ২০১৮ তারিখের হিসেবে বয়স হতে হবেপ ১৮-৩৯ বছরের মধ্যে। পশ্চিমবঙ্গের সংরক্ষিত শ্রেণির প্রার্থীরা নিয়ম অনুযায়ী বয়সের ঊর্ধ্বসীমায় ছাড় পাবেন।

প্রার্থী বাছাই পদ্ধতি: লেখা পরীক্ষার মাধ্যমে প্রার্থী বাছাই করা হবে। পার্ট ওয়ানের সিলেবাস তৈরি হবে রাজ্যের পরিবহণ দপ্তরের সঙ্গে পরামর্শ করে। পার্ট ওয়ানের পর তৈরি মেধাতালিকার ভিত্তিতে পার্ট টু-র পরীক্ষার জন্য ডাকা হবে। পার্ট টু পার্সোনালিটি টেস্ট নেওয়া হবে।

আবেদনের ফি: ১৬০ টাকা। পশ্চিমবঙ্গের তপশিলি জাতি/ উপজাতি ও শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের আবেদনের ফি দিতে হবে না। অনলাইন ডেবিট/ ক্রেডিট কার্ড, নেট ব্যাঙ্কিংয়ের মাধ্যমে ফি দেওয়া যাবে। এছাড়া অফলাইনে ইউনাইটেড ব্যাঙ্ক অব ইন্ডিয়ার যে-কোনো শাখায় চালানের মাধ্যমে ফি দেওয়া যাবে। অনলাইন আবেদনের ফি দিতে বাড়তি ৫ টাকা এবং অফলাইনের ক্ষেত্রে বাড়তি ২০ টাকা দিতে হবে। অনলাইন আবেদনের ফি দেওয়া যাবে ৬ আগস্ট এবং অফলাইনে আবেদনের ফি দেওয়া যাবে ৭ আগস্ট ২০১৮ তারিখ পর্যন্ত।

আবেদনের পদ্ধতি: www.pscwbapplication.in এবং www.pscwbonline.gov.in ওয়েবসাইটে গিয়ে অনলাইন আবেদন করতে হবে। বৈধ ইমেল আইডি ও মোবাইল নম্বর থাকতে হবে। অনলাইন আবেদন করা যাবে ১৭ জুলাই থেকে ৬ আগস্ট ২০১৮ তারিখ পর্যন্ত। অন্যান্য প্রাসঙ্গিক তথ্য জানা যাবে উপরোক্ত ওয়েবসাইটে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *