fbpx

আয়ুর্বেদ ফার্মাসি ডিপ্লোমা কোর্স

২০১৮-১৯ শিক্ষাবর্ষে আয়ুর্বেদিক ফার্মাসির ডিপ্লোমা কোর্সে ভর্তির জন্য দরখাস্ত চাইছে পশ্চিমবঙ্গ সরকারের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের ডিরেক্টরেট অব আয়ুর্বেদা। কোর্সটি করানো রাজ্য সরকারের বিশ্বনাথ আয়ুর্বেদ মহাবিদ্যালয় অ্যান্ড হসপিটাল-এ। ঠিকানা: ৯৪, গ্রে স্ট্রিট, কলকাতা-৭০০০৯১।

আসনসংখ্যা: ৩০। কোর্সের সয়মসীমা: ২ বছর। শিক্ষাগত যোগ্যতা: ফিজিক্স, কেমিস্ট্রি, বায়োলজি ও ম্যাথমেটিক্স নিয়ে উচ্চমাধ্যমিক পাশ। প্রার্থীকে স্থায়ীভাবে পশ্চিমবঙ্গের বাসিন্দা হতে হবে। যেখান থেকে শেষ পরীক্ষায় পাশ করেছেন সেই প্রতিষ্ঠানের প্রধানের দেওয়া ক্যারেক্টার সার্টিফিকেট লাগবে।

বয়সসীমা: ৩০ জুলাই ২০১৮ তারিখে বয়স হতে হবে ১৬-৩০ বছরের মধ্যে। পশ্চিমবঙ্গের সংরক্ষিত শ্রেণির প্রার্থীরা নিয়ম অনুযায়ী বয়সের ঊর্ধ্বসীমায় ছাড় পাবেন।

প্রার্থী বাছাই পদ্ধতি: প্রার্থী নির্বাচন করা হবে মেধাতালিকার ভিত্তিতে। মেধা তালিকা তৈরি হবে ফিজিক্স-কেমিস্ট্রিস-বায়োলজি বা ফিজিক্স-কেমিস্ট্রি-ম্যাথমেটিক্সের নম্বরের ভিত্তিতে, যে-কম্বিনেশনে বেশি হবে সেটা ধরে।

আবেদন পদ্ধতি: আবেদন করতে হবে নির্দিষ্ট বয়ানে। https://www.wbhealth.gov.in/uploaded_files/notice/556.pdf লিঙ্ক থেকে দরখাস্তের বয়ান ডাউনোলড করা যাবে। পূরণ করা আবেদনপত্র ও যাবতীয় প্রমাণপত্রাদির প্রত্যয়িত জেরক্স পাঠাতে হবে The Office of the Superintendent & Ex-Officio Professor, Vishwanath Ayurved Mahavidyalaya & Hospital, 94, Grey Street, Kolkata- 700005 ঠিকানায় ১৪ আগস্ট ২০১৮ বিকেল ৪টের মধ্যে। খামের উপরে লিখতে হবে  ‘Application for admission into Diploma Course in Ayurvedic Pharmacy for the session 2018-19’. যে-কোনো কাজের দিন সকাল ১১টা থেকে বিকেল ৪টের মধ্যে উপরিউক্ত ঠিকানায় সরাসরি গিয়েও আবেদনপত্র জমা করা যাবে।

মেধাতালিকার ভিত্তিতে বাছই প্রার্থীদের নামের তালিকা ১১ সেপ্টেম্বর ২০১৮ বা তার পরে ওই ঠিকানায় নোটিস বোর্ডে জানিয়ে দেওয়া হবে। এছাড়া স্বাস্থ্য ভবন, ডিরেক্টরেট অব আয়ুর্বেদা, সল্টলেট, কলকাতা-৯১ ঠিকানায় গিয়েও নোটিস বোর্ডে মেধাতালিকা দেখা যাবে। অন্যান্য প্রাসঙ্গিক তথ্য জানা যাবে www.wbhealth.gov.in ওয়েবসাইটে।

 

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *