দক্ষিণ রেলে ২৫৭ সাফাইওয়ালা

628
1
Current Affairs 16th October

সাদার্ন রেলে চুক্তির ভিত্তিতে পূর্ণ সময়ের ২৫৭ জন সাফাইওয়ালা নিয়োগ করা হবে। অনলাইন আবেদন করতে হবে। পারিশ্রমিক: বেসিক পে ১৮০০০ টাকা, বিভিন্ন ভাতা মিলিয়ে মাসে মোট প্রায় ২৯৩৯০ টাকা।

শূন্যপদ: মোট ২৫৭টি শূন্যপদের মধ্যে অসংরক্ষিত ১৪০, ওবিসি ৬৯, তপশিলি জাতি ৩৯, তপশিলি উপজাতি ১৯০।

বয়সসীমা: ১ জানুয়ারি ২০১৯ তারিখের হিসেবে বয়স হতে হবে ১৮-৩৩ বছরের মধ্যে। সংরক্ষিত শ্রেণির প্রার্থীরা নিয়ম অনুযায়ী বয়সের ঊর্ধ্বসীমায় ছাড় পাবেন।

যোগ্যতা: রাজ্য/ কেন্দ্র সরকারের স্বীকৃত কোনো সেকেন্ডারি বোর্ড থেকে দশম শ্রেণি পাশ বা সমতুল। মেডিকেল ক্ল্যাসিফিকেশন হতে হবে সি১।

প্রার্থী বাছাই পদ্ধতি: স্ক্রিনিং টেস্ট ও ফিজিক্যাল এফিশিয়েন্সি টেস্টের মাধ্যমে প্রার্থী বাছাই করা হবে। স্ক্রিনিং টেস্টে ৫০টি অবজেক্টিভ টাইপের প্রশ্ন থাকবে (হিন্দি, ইংরেজি, তামিল, মালায়লম ভাষায়)। সময় ৪৫ মিনিট। ফিজিক্যাল এফিশয়েন্সি টেস্টে ২ মিনিটে ১০০ মিটার ওজন বহন করে নিয়ে যেতে হবে একবারের সুযোগে, ওজন নামানো যাবে না। পুরুষদের ক্ষেত্রে ৩৫ কেজি এবং মহিলাদের ২০ কেজি ওজন বহন করতে হবে। স্ক্রিনিং টেস্ট ও ফিজিক্যাল এফিশয়েন্সি টেস্টের পর তৈরি মেধাতালিকার ভিত্তিতে প্রার্থী বাছাই করা হবে।

আবেদনের ফি: ৫০০ টাকা। স্ক্রিনিং টেস্ট দিলে ৪০০ টাকা ফেরত দেওয়া হবে। তপশিলি জাতি/ উপজাতি, শারীরিক প্রতিবন্ধী, মহিলা, আর্থিক দিক থেকে পিছিয়ে পড়া ও সংখ্যালঘুদের জন্য ফি ২৫০ টাকা। স্ক্রিনিং টেস্ট দিলে ২৫০ টাকাই ফেরত দেওয়া হবে।

আবেদনের পদ্ধতি: www.rrcmas.in ওয়েবসাইটে গিয়ে অনলাইন আবেদন করতে হবে। বৈধ ইমেল আইডি ও ফোন নম্বর থাকতে হবে। অনলাইন আবেদন করা যাবে ২৭ আগস্ট ২০১৮ বিকাল ৫টা পর্যন্ত। অন্যান্য প্রাসঙ্গিক তথ্য জানা যাবে উপরোক্ত ওয়েবসাইটে।