fbpx

কল্যাণী পুরসভায় ইঞ্জিনিয়ার, ক্যাশিয়ার, ক্লার্ক, টাইপিস্ট

মিউনিসিপ্যাল সার্ভিস কমিশনের মাধ্যমে কল্যাণী পুরসভায় একাধিক পদে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। বিজ্ঞপ্তি নম্বর– 19 of 2018.

শূন্যপদ: অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার (সিভিল) ১ (অসংরক্ষিত), সাব-অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার ১ (অসংরক্ষিত), অ্যাকাউন্ট্যান্ট ১ (অসংরক্ষিত), ক্যাশিয়ার ১ (অসংরক্ষিত), ক্লার্ক ৩ (অসংরক্ষিত ২, এসসি ১), টাইপিস্ট ২ (অসংরক্ষিত ১, এসসি ১)।

যোগ্যতা:

অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার (সিভিল)— এআইসিটিই অনুমোদিত প্রতিষ্ঠান বা বিশ্ববিদ্যালয় থেকে সিভিল ইঞ্জিনিয়ারিং-এ স্নাতক ডিগ্রি। এছাড়া কম্পিউটার অ্যাপ্লিকেশন ও অটোক্যাড জানা থাকলে অগ্রাধিকার।

সাব-অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার— এআইসিটিই অনুমোদিত প্রতিষ্ঠান বা বিশ্ববিদ্যালয় থেকে সিভিল ইঞ্জিনিয়ারিং-এ ডিপ্লোমা। এছাড়া কম্পিউটার অ্যাপ্লিকেশন ও অটোক্যাড জানা থাকলে ও ২ বছরের কাজের অভিজ্ঞতা  থাকলে অগ্রাধিকার।

অ্যাকাউন্ট্যান্ট— স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে বাণিজ্য শাখায় স্নাতক, অ্যাকাউন্টিং-এর কাজ ও কম্পিউটার জানা থাকলে অগ্রাধিকার।

ক্যাশিয়ার— স্বীকৃত বোর্ড থেকে মাধ্যমিক বা সমতুল  উত্তীর্ণ। কম্পিউটার নলেজ ও অ্যাকাউন্টিং-এর কাজে অভিজ্ঞতা থাকলে অগ্রাধিকার।

ক্লার্ক— স্বীকৃত বোর্ড থেকে মাধ্যমিক বা সমতুল উত্তীর্ণ।  কম্পিউটার নলেজ ও টাইপিং জানা থাকলে অগ্রাধিকার।

টাইপিস্ট— স্বীকৃত বোর্ড থেকে মাধ্যমিক বা সমতুল উত্তীর্ণ।  কম্পিউটার নলেজ ও তার সঙ্গে মিনিটে ৩০টি ইংরেজি শব্দ এবং ২০টি বাংলা শব্দ টাইপিং স্পিড থাকতে হবে।

বয়সসীমা— ১ জানুয়ারি, ২০১৮ অনুযায়ী অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার (সিভিল),  সাব-অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার পদের জন্য ২৪ থেকে ৪০, অ্যাকাউন্ট্যান্ট ও ক্যাশিয়ার পদের জন্য ২১ থেকে ৪০, ক্লার্ক ও টাইপিস্ট পদের জন্য ১৮ থেকে ৪০ বছর লাগবে।

আবেদন পদ্ধতি— অনলাইনে  আবেদন করতে হবে। অনালাইনে আবেদন ও চালান বের করার শেষ তারিখ ৩১ অক্টোবর, ২০১৮। ব্যাঙ্কে এপ্লিকেশন ফি জমা দেওয়ার শেষ তারিখ ১ নভেম্বর, ২০১৮। সম্পূর্ণ  আবেদন জমা দেওয়ার শেষ তারিখ ২ নভেম্বর, ২০১৮।

আবেদন ফি— জেনারেলদের জন্য ১৫০ টাকা + প্রসেসিং ফি ৫০ টাকা + ব্যাঙ্ক চার্জ ২০ টাকা। অন্যান্য  শ্রেণীর জন্য প্রসেসিং ফি ৫০ টাকা + ব্যাঙ্ক চার্জ ২০ টাকা। ইউনাইটেড ব্যাঙ্ক চালানের মাধ্যমে আবেদন ফি জমা দিতে হবে।

অনলাইনে আবেদন করার লিঙ্ক: http://mscwbonline.applythrunet.co.in/

 

Jobs in West Bengal, West Bengal Govt Job, Kalyani Municipality Job

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *