হিন্দুস্তান পেট্রোলিয়ামে ১২২ টেকনিশিয়ান, ফায়ার অপারেটর

962
0
HP Recruitment

হিন্দুস্তান পেট্রোলিয়াম কর্পোরেশন লিমিটেডে নন-ম্যানেজমেন্ট পদে ১২২ জন টেকনিশিয়ান ও ফায়ার অপারেটর নিয়োগ করা হবে। অনলাইন আবেদন করা যাবে ৩১ অক্টোবর ২০১৮ তারিখ পর্যন্ত। নিচের যোগ্যতার যে-কোনো ভারতীয়রা আবেদন করতে পারবেন।

শূন্যপদের বিন্যাস: ক্রমিক সংখ্যা ১: অ্যাসিস্ট্যান্ট প্রসেস টেকনিশিয়ান: শূন্যপদ ৬৭। ক্রমিক সংখ্যা ২: অ্যাসিস্ট্যান্ট বয়লার টেকনিশিয়ান: ৬। ক্রমিক সংখ্যা ৩: অ্যাসিস্ট্যান্ট ল্যাবরেটরি অ্যানালিস্ট: ৭। ক্রমিক সংখ্যা ৪: অ্যাসিস্ট্যান্ট মেন্টেন্যান্স টেকনিশিয়ান (ইলেক্ট্রিক্যাল): ৭। অ্যাসিস্ট্যান্ট মেন্টেন্যান্স টেকনিশিয়ান (ইনস্ট্রুমেন্টেশন): ৭। ক্রমিক সংখ্যা ৬: অ্যাসিস্ট্যান্ট মেন্টেন্যান্স টেকনিশিয়ান (মেকানিক্যাল): ৯। ক্রমিক সংখ্যা ৭: ফায়ার অপারেটর: ১৯।

বয়সসীমা: ১ অক্টোবর ২০১৮ তারিখের হিসেবে বয়স হতে হবে ১৮-২৫ বছরের মধ্যে। সংরক্ষিত শ্রেণির প্রার্থীরা নিয়ম অনুযায়ী বয়সের ঊর্ধ্বসীমায় ছাড় পাবেন।

যোগ্যতা: অ্যাসিস্ট্যান্ট প্রসেস টেকনিশিয়ান: কেমিস্ট্রি প্রধান বিষয় সহ ন্যূনতম ৬০ শতাংশ নম্বর নিয়ে বিএসসি অথবা ন্যূনতম ৬০ শতাংশ নম্বর নিয়ে কেমিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ে ডিপ্লোমা।

অ্যাসিস্ট্যান্ট বয়লার টেকনিশিয়ান: এসএসসি বা সমতুল সঙ্গে ফার্স্ট ক্লাস বয়লার অ্যাটেন্ড্যান্ট প্রফিশিয়েন্সি সার্টিফিকেট।

অ্যাসিস্ট্যান্ট ল্যাবরেটরি অ্যানালিস্ট: কেমিস্ট্রি প্রধান বিষয় সহ ন্যূনতম ৬০ শতাংশ নম্বর নিয়ে বিএসসি।

অ্যাসিস্ট্যান্ট মেন্টেন্যান্স টেকনিশিয়ান (ইলেক্ট্রিক্যাল): ন্যূনতম ৬০ শতাংশ নম্বর সহ ইলেক্ট্রিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ে ডিপ্লোমা।

অ্যাসিস্ট্যান্ট মেন্টেন্যান্স টেকনিশিয়ান (ইনস্ট্রুমেন্টেশন): ন্যূনতম ৬০ শতাংশ নম্বর সহ ইলেক্ট্রিক্যাল ইনস্ট্রুমেন্ট ইঞ্জিনিয়ারিংয়ে ডিপ্লোমা।

অ্যাসিস্ট্যান্ট মেন্টেন্যান্স টেকনিশিয়ান (মেকানিক্যাল): ন্যূনতম ৬০ শতাংশ নম্বর সহ মেকানিক্যাল ইঞ্জি৩নিয়ারিংয়ে ডিপ্লোমা।

ফায়ার অপারেটর: ১) বিজ্ঞান সহ ইন্টারমিডিয়েট/ দ্বাদশ শ্রেণি পাশ এবং স্টেট ফায়ার ট্রেনিং সেন্টার থেকে ফায়ারম্যানে বেসিক ফায়ার ফাইটিং কোর্স। ২) বৈধ ভারী যান চালানোর ড্রাইভিং লাইসেন্স থাকা দরকার।

সবক্ষেত্রেই তপশিলি জাতি/ উপজাতি ও শারীরিক প্রতিবন্ধীরা ৫০ শতাংশ নম্বর থাকলে আবেদন করতে পারবেন।

প্রার্থী বাছাই পদ্ধতি: কম্পিউটার বেসড টেস্টের মাধ্যমে প্রার্থী বাছাই করা হবে। পরীক্ষা হবে মুম্বইতে। কম্পিউটার বেসড টেস্টে জেনারেল অ্যাপ্টিটিউড টেস্ট এবং টেকনিক্যাল/ প্রফেশনাল নলেজের উপর প্রশ্ন থাকবে।

আবেদনের পদ্ধতি: http://hindustanpetroleum.com/hpcareers/current_openings লিঙ্কে গিয়ে আবেদন করতে হবে। বৈধ ইমেল আইডি ও মোবাইল নম্বর থাকতে হবে। অনলাইন আবেদন করা যাবে ৩১ অক্টোবর ২০১৮ তারিখ পর্যন্ত। প্রার্থী যে-কোনো একটি পদের জন্য আবেদন করতে পারবেন। অনলাইন আবেদন করার আগে সম্প্রতি তোলা পাসপোর্ট মাপের রঙিন ছবি ও যাবতীয় প্রমাণপত্রাদি স্ক্যান করে রাখতে হবে। অনলাইন আবেদন করার সময় নির্দিষ্ট স্থানে ওগুলি আপলোড করতে হবে। অন্যান্য প্রাসঙ্গিক তথ্য উপরোক্ত ওয়েবসাইট থেকে জানা যাবে।