fbpx

রাজ্য সংখ্যালঘু উন্নয়ন ও অর্থ কমিশনে ৪১ অ্যাসিঃ ম্যানেজার, এলডিসি, গ্রুপ-ডি

ওয়েস্ট বেঙ্গল মাইনোরিটিজ ডেভেলপমেন্ট অ্যান্ড ফিনান্স কর্পোরেশনে (ডব্লুবিএমডিএফসি) ৪১ জন অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার, লোয়ার ডিভিশন ক্লার্ক, গ্রুপ-ডি ও ড্রাইভার নিয়োগ করা হবে।       বিজ্ঞপ্তি নম্বর: ১/২০১৯।

শূন্যপদ: ক্রমিক সংখ্যা ১: অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার: ২২। ক্রমিক সংখ্যা ২: লোয়ার ডিভিশন ক্লার্ক: ১৩। ক্রমিক সংখ্যা ৩: গ্রুপ ডি: ৫। ক্রমিক সংখ্যা ৪: ড্রাইভার: ১।

বেতনক্রম: অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার: পে ব্যান্ড থ্রি অনুযায়ী মূল বেতন ৭১০০-৩৭৬০০ টাকা, গ্রেড পে ৩৯০০ টাকা। লোয়ার ডিভিশন ক্লার্ক (এলডিসি) ও ড্রাইভার: পে ব্যান্ড টু অনুযায়ী মূল বেতন ৫৪০০-২৫২০০ টাকা, গ্রেড পে ২৬০০ টাকা। গ্রুপ ডি: পে ব্যান্ড ওয়ান অনুযায়ী মূল বেতন ৪৯০০-১৬২০০ টাকা, গ্রেড পে ১৭০০ টাকা। অন্যান্য ভাতাও আছে।

যোগ্যতা: অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার: ১) কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে যে-কোনো শাখায় ডিগ্রি। সঙ্গে ২) কোনো সরকারি সংস্থায় অন্তত পাঁচ বছরের অভিজ্ঞতা, ৩) অ্যাকাউন্টস অ্যান্ড অ্যাকাউন্টিং প্রোসিডিওরের বেসিক নলেজ থাকতে হবে, এবং ৪) কোনো স্বীকৃত ইনস্টিটিউট থেকে কম্পিউটার অ্যাপ্লিকেশনে ডিপ্লোমা।

লোয়ার ডিভিশন ক্লার্ক: ১) কোনো স্বীকৃত বোর্ড থেকে মাধ্যমিক বা সমতুল। সঙ্গে ২) কম্পিউটারে বেসিক নলেজ। বাঞ্ছনীয়: কোনো সরকারি প্রতিষ্ঠানে লোনের কাজকর্ম/ স্কলারশিপ/ অ্যাকাউন্ট/ মাইক্রো ক্রেডিটে অন্তত পাঁচ বছরের অভিজ্ঞতা।

গ্রুপ ডি: কোনো স্বীকৃত বোর্ড বা কাউন্সিল থেকে অষ্টম শ্রেণি উত্তীর্ণ।

ড্রাইভার: ১) কোনো স্বীকৃত বোর্ড বা কাউন্সিল থেকে অষ্টম শ্রেণি উত্তীর্ণ। ২) হালকা যান চালানোর ড্রাইভিং লাইসেন্স, সঙ্গে ড্রাইভিংয়ে অন্তত পাঁচ বছরের অভিজ্ঞতা।

বয়সসীমা: অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার পদের জন্য বয়স হতে হবে ২৬-৩৭ বছরের মধ্যে, লোয়ার ডিভিশন ক্লার্ক ও গ্রুপ ডি পদের জন্য ১৮-৪০ বছরের মধ্যে, ড্রাইভার পদের জন্য ২৪-৪৫ বছরের মধ্যে (অষ্টম শ্রেণি উত্তীর্ণ সার্টিফিকেট ও ড্রাইভিং লাইসেন্সে যেমন আছে)। সবক্ষেত্রেই ১ জানুয়ারি ২০১৯ তারিখের হিসেবে বয়স হতে হবে। রাজ্যের সংরক্ষিত শ্রেণির প্রার্থীরা নিয়ম অনুযায়ী বয়সের ঊর্ধ্বসীমায় ছাড় পাবেন।

প্রার্থী বাছাই পদ্ধতি: লেখা পরীক্ষা ও ইন্টারভিউয়ের মাধ্যমে প্রার্থী বাছাই করা হবে। লেখা পরীক্ষা হবে দুটি ধাপে, প্রিলিমিনারি ও মেইন। লেখা পরীক্ষায় উত্তীর্ণ হলে পার্সোন্যালিটি টেস্ট/ ইন্টারভিউ। লেখা পরীক্ষার সিলেবাস সম্পর্কে বিস্তারিত জানা যাবে ওয়েবসাইট থেকে।

আবেদনের ফি: ১০০ টাকা। পশ্চিমবঙ্গের তপশিলি জাতি/ উপজাতি প্রার্থীদের ক্ষেত্রে ৫০ টাকা। অনলাইন পেমেন্ট গেটওয়ের মাধ্যমে ফি দিতে হবে।

আবেদনের পদ্ধতি: http://wbmdfc.applythrunet.co.in ওয়েবসাইটে গিয়ে অনলাইন আবেদন করতে হবে। বৈধ ইমেল আইডি ও মোবাইল নম্বর থাকতে হবে। অনলাইন আবেদন করা যাবে ১৭ ফেব্রুয়ারি ২০১৯ পর্যন্ত। একজন একটিমাত্র পদের জন্যই আবেদন করতে পারবেন। অন্যান্য প্রাসঙ্গিক তথ্য জানা যাবে ওয়েবসাইট থেকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *