fbpx

রাজ্য পরিবহণে ৭৪ মোটর ভিকল ইনস্পেক্টর আবেদন শুরু

পশ্চিমবঙ্গ রাজ্য পরিবহণ দপ্তরে ৭৪ জন মোটর ভিকল ইনস্পেক্টর নিয়োগ করা হবে। প্রার্থী বাছাই করবে ওয়েস্ট বেঙ্গল পাবলিক সার্ভিস কমিশন। বিজ্ঞপ্তি নম্বর: ১/ ২০১৯। ২৩ জানুয়ারি ২০১৯ তারিখে আমাদের পোর্টালে খবরটি সংক্ষিপ্তভাবে দেওয়া হয়েছিল, সেইমতো অনলাইন আবেদন গ্রহণও শুরু হয়েছে। বিস্তারিতভাবে জানানো হল।

শূন্যপদের বিন্যাস: ৭৪ (অসংরক্ষিত ৩৭, তপশিলি জাতি ১৭, তপশিলি উপজাতি ৪, ওবিসি এ ৮, ওবিসি বি ৪, শারীরিক প্রতিবন্ধী এলভি ১, শারীরিক প্রতিবন্ধী এলডি/সিপি ১, কৃতী খেলোয়াড় ২)।

বেতনক্রম: পে ব্যান্ড থ্রি অনুযায়ী ৭১০০-৩৭৬০০ টাকা, গ্রেড পে ৩৯০০ টাকা।

যোগ্যতা: কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক।

বয়সসীমা: ১ জানুয়ারি ২০১৯ তারিখের হিসেবে বয়স হতে হবে ১৮-৩৯ বছরের মধ্যে। রাজ্যের সংরক্ষিত শ্রেণির প্রার্থীরা নিয়ম অনুযায়ী বয়সের ঊর্ধ্বসীমায় ছাড় পাবেন।

শারীরিক মাপজোক: উচ্চতা হতে হবে অন্তত ১৭০ সেন্টিমিটার। বুকের ছাতির মাপ ৮৬ সেন্টিমিটার, ৫ সেন্টিমিটার পর্যন্ত ফোলানোর ক্ষমতা থাকতে হবে। গোর্খা, গারওয়ালি, রাজবংশী, পার্বত্য অঞ্চল ও তপশিলি উপজাতি প্রার্থীদের ক্ষেত্রে উচ্চতা ১৬০ সেন্টিমিটার। বুকের ছাতির মাপ ৮১ সেন্টিমিটার, ৫ সেন্টিমিটার পর্যন্ত ফোলানোর ক্ষমতা থাকতে হবে। সবক্ষেত্রেই উচ্চতা ও শারীরিক গঠন অনুযায়ী ওজন হতে হবে।

প্রার্থী বাছাই পদ্ধতি: প্রথমে লিখিত পরীক্ষার মাধ্যমে প্রার্থী বাছাই করা হবে। অবজেক্টিভ টাইপের ১০০টি প্রশ্ন থাকবে। প্রতি প্রশ্নের মান ১, মোট ১০০ নম্বরের পরীক্ষা। সময় ১ ঘণ্টা ৩০ মিনিট। নেগেটিভ মার্কিং থাকবে। এই পরীক্ষায় সফল হলে পার্সোন্যালিটি টেস্ট। চূড়ান্ত মেধাতালিকা তৈরি হবে লিখিত পরীক্ষা ও পার্সোন্যালিটি টেস্টের নম্বরের ভিত্তিতে।

আবেদনের ফি: ১৬০ টাকা, সঙ্গে ১৮ শতাংশ জিএসটি ও ব্যাঙ্ক চার্জ। পশ্চিমবঙ্গের তপশিলি জাতি/ উপজাতি ও শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের ফি দিতে হবে না।

আবেদনের পদ্ধতি: http://www.pscwbapplication.in এবং www.pscwbonline.gov.in  ওয়েবসাইটে গিয়ে অনলাইন আবেদন করা যাবে। বৈধ ইমেল আইডি ও মোবাইল নম্বর থাকতে হবে। অনলাইন আবেদন করা যাবে ১৭ ফেব্রুয়ারি ২০১৯ তারিখ পর্যন্ত। অন্যান্য প্রাসঙ্গিক তথ্য জানা যাবে উপরোক্ত ওয়েবসাইটে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *