রাজ্য পরিবহণে ৭৪ মোটর ভিকল ইনস্পেক্টর আবেদন শুরু

607
0
wbpsc exam postponed

পশ্চিমবঙ্গ রাজ্য পরিবহণ দপ্তরে ৭৪ জন মোটর ভিকল ইনস্পেক্টর নিয়োগ করা হবে। প্রার্থী বাছাই করবে ওয়েস্ট বেঙ্গল পাবলিক সার্ভিস কমিশন। বিজ্ঞপ্তি নম্বর: ১/ ২০১৯। ২৩ জানুয়ারি ২০১৯ তারিখে আমাদের পোর্টালে খবরটি সংক্ষিপ্তভাবে দেওয়া হয়েছিল, সেইমতো অনলাইন আবেদন গ্রহণও শুরু হয়েছে। বিস্তারিতভাবে জানানো হল।

শূন্যপদের বিন্যাস: ৭৪ (অসংরক্ষিত ৩৭, তপশিলি জাতি ১৭, তপশিলি উপজাতি ৪, ওবিসি এ ৮, ওবিসি বি ৪, শারীরিক প্রতিবন্ধী এলভি ১, শারীরিক প্রতিবন্ধী এলডি/সিপি ১, কৃতী খেলোয়াড় ২)।

বেতনক্রম: পে ব্যান্ড থ্রি অনুযায়ী ৭১০০-৩৭৬০০ টাকা, গ্রেড পে ৩৯০০ টাকা।

যোগ্যতা: কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক।

বয়সসীমা: ১ জানুয়ারি ২০১৯ তারিখের হিসেবে বয়স হতে হবে ১৮-৩৯ বছরের মধ্যে। রাজ্যের সংরক্ষিত শ্রেণির প্রার্থীরা নিয়ম অনুযায়ী বয়সের ঊর্ধ্বসীমায় ছাড় পাবেন।

শারীরিক মাপজোক: উচ্চতা হতে হবে অন্তত ১৭০ সেন্টিমিটার। বুকের ছাতির মাপ ৮৬ সেন্টিমিটার, ৫ সেন্টিমিটার পর্যন্ত ফোলানোর ক্ষমতা থাকতে হবে। গোর্খা, গারওয়ালি, রাজবংশী, পার্বত্য অঞ্চল ও তপশিলি উপজাতি প্রার্থীদের ক্ষেত্রে উচ্চতা ১৬০ সেন্টিমিটার। বুকের ছাতির মাপ ৮১ সেন্টিমিটার, ৫ সেন্টিমিটার পর্যন্ত ফোলানোর ক্ষমতা থাকতে হবে। সবক্ষেত্রেই উচ্চতা ও শারীরিক গঠন অনুযায়ী ওজন হতে হবে।

প্রার্থী বাছাই পদ্ধতি: প্রথমে লিখিত পরীক্ষার মাধ্যমে প্রার্থী বাছাই করা হবে। অবজেক্টিভ টাইপের ১০০টি প্রশ্ন থাকবে। প্রতি প্রশ্নের মান ১, মোট ১০০ নম্বরের পরীক্ষা। সময় ১ ঘণ্টা ৩০ মিনিট। নেগেটিভ মার্কিং থাকবে। এই পরীক্ষায় সফল হলে পার্সোন্যালিটি টেস্ট। চূড়ান্ত মেধাতালিকা তৈরি হবে লিখিত পরীক্ষা ও পার্সোন্যালিটি টেস্টের নম্বরের ভিত্তিতে।

আবেদনের ফি: ১৬০ টাকা, সঙ্গে ১৮ শতাংশ জিএসটি ও ব্যাঙ্ক চার্জ। পশ্চিমবঙ্গের তপশিলি জাতি/ উপজাতি ও শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের ফি দিতে হবে না।

আবেদনের পদ্ধতি: http://www.pscwbapplication.in এবং www.pscwbonline.gov.in  ওয়েবসাইটে গিয়ে অনলাইন আবেদন করা যাবে। বৈধ ইমেল আইডি ও মোবাইল নম্বর থাকতে হবে। অনলাইন আবেদন করা যাবে ১৭ ফেব্রুয়ারি ২০১৯ তারিখ পর্যন্ত। অন্যান্য প্রাসঙ্গিক তথ্য জানা যাবে উপরোক্ত ওয়েবসাইটে।