এইচডিএফসি ব্যাঙ্কে গ্র্যাজুয়েটদের ট্রেনিং দিয়ে চাকরি

1017
0

এইচডিএফসি ব্যাঙ্কে গ্র্যাজুয়েট তরুণ-তরুণীদের ডিপ্লোমা কোর্সের মাধ্যমে ট্রেনিং দিয়ে নিয়োগ করা হয় একটি নিয়মিত প্রোগ্রামের মাধ্যমে। ফিউচার ব্যাঙ্কার্স প্রোগ্রাম। এর আগে দুটি প্রোগ্রামের পর শুরু হল তৃতীয় প্রোগ্রামের জন্য অনলাইন আবেদন গ্রহণ।

ট্রেনিং, খরচ, ঋণ: ১ বছরের কোর্স। ব্যাঙ্গালোরের মণিপাল ইউনিভার্সিটির সহযোগিতায় পোস্টগ্র্যাজুয়েট ডিপ্লোমা ইন সেলস অ্যান্ড রিলেশনশিপ ব্যাঙ্কিং। মোট কোর্স ফি ৩.৩ লক্ষ টাকা সঙ্গে কর-মাসুল, মোট ওই খরচের মধ্যে ৬ মাসের অ্যাকোমোডেশন খরচ ধরা আছে। টাকাটা নিজে দেওয়া যায়, এইচডিএফসি বা অন্য কোথা থেকে ঋণ করেও মেটাতে পারেন।

মেয়াদ, স্টাইপেন্ড: ১ বছরের কোর্সের প্রথম ৬ মাস ইউনিভার্সিটি ক্যাম্পাসে আবাসিক ক্লাসরুম ট্রেনিং (মাসিক পকেট খরচ পাবেন), পরের ৩ মাস এইচডিএফসির কোনো শাখায় ইন্টার্নশিপ (স্টাইপেন্ড পাবেন মাসে ১০০০০ টাকা), তারপর ৩ মাস  এইচডিএফসির কোনো শাখায় অন-দ্য-জব ট্রেনিং (স্টাইপেন্ড পাবেন মাসে ১০০০০ টাকা)।

নিয়োগ, বেতন: ট্রেনিং সফল ভাবে শেষ করলে ওই ডিপ্লোমা এবং এই ব্যাঙ্কেই পার্সোন্যাল ব্যাঙ্কার হিসাবে নিয়োগ, ডেপুটি ম্যানেজারের গ্রেডে।

প্রয়োজনীয় বয়স, যোগ্যতা: ১-৬-২০১৯-এর হিসাবে ২৬-এর নিচে বয়স, অন্তত ৫০% নম্বর সহ পুরো সময়ের কোর্সে গ্র্যাজুয়েট ডিগ্রি। তবে কোনো আত্মীয় এই ব্যাঙ্কে কর্মরত হলে আবেদন করা যাবে না, কোনো আদালতে কোনো মামলায় জড়িত থাকলেও না।

প্রার্থী বাছাই পদ্ধতি: আবেদন করলে যদি উপযুক্ত বিবেচিত হন তাহলে একটা অনলাইন পরীক্ষা নেওয়া হবে। তাতে থাকবে ইংলিশ ল্যাঙ্গোয়েজ, লজিক্যাল অ্যান্ড কোয়ান্টিটেটিভ এবিলিটি, পার্সোন্যালিটি টেস্ট, সেলস অ্যাপ্টিটিউড। এই পরীক্ষা নেবে Aspiring Minds Pvt. Ltd, এবং এজন্য তারা সাড়ে পাঁচশো টাকা ফিও (অ্যাসেসমেন্ট ফি) নেবে পরীক্ষার্থীর কাছ থেকে।

অনলাইন পরীক্ষায় সফল হলে মুখোমুখী সাক্ষাৎকার, পার্সোন্যাল ইন্টারভিউ। এই ইন্টারভিউয়ের প্রস্তুতির জন্য কীরকম কী পড়াশোনা করা যায় সেই পথনির্দেশও আছে।

আবেদন পদ্ধতি: প্রথমে অনলাইন আবেদন করতে হবে https://futurebankers.myamcat.com/candidate/home/registration লিঙ্কে।

এই প্রোগ্রামের বিষয়ে আরও জানতে পারবেন বিভিন্ন লিঙ্কে ক্লিক করে, এই ওয়েবপেজে: https://futurebankers.myamcat.com/