fbpx

জয়েন্ট ইঞ্জিনিয়ারিং : আবেদনের আগে কয়েকটি গুরুত্বপূর্ণ বিষয়

রাজ্যে  জয়েন্ট এন্ট্রান্স  বোর্ডের অধীনে ইঞ্জিনিয়ারিং ডিগ্রি কোর্সের  প্রবেশিকা পরীক্ষার অনলাইন আবেদন শুরু হল আজ থেকে। আগামী ১৯ জানুয়ারি পর্যন্ত অনলাইন আবেদন গ্রহণ হবে।  আগামী ২২ এপ্রিল পরীক্ষা নেওয়া হবে।  ১০ এপ্রিল, ২০১৮ তারিখ থেকে অনলাইন অ্যাডমিট ডাউনলোড করা যাবে।

জয়েন্ট এন্ট্রান্স ইঞ্জিনিয়ারিং প্রবেশিকা পরীক্ষার অনলাইন আবেদন লিঙ্ক: https://wbjeeb.nic.in/genregwb/root/Home.aspx?appFormId=wbjeeb18

অনলাইনে আবেদন করার আগে গুরুত্বপূর্ণ কয়েকটি বিষয়:

১)  অনলাইনে আবেদন করার সময় নিজের নাম, বাবার নাম, মায়ের নাম, লিঙ্গ, জন্ম-তারিখ পূরণ করে সাবমিট করলে পরবর্তীকালে এই তথ্যগুলি আর কোনোভাবে এডিট বা পরিবর্তন করা যাবে না। সুতরাং এই তথ্যগুলি পূরণ করার সময় খুব সাবধানতার সাথে পূরণ করবেন, মাধ্যমিকের সার্টিফিকেট অনুযায়ী।

২) প্রার্থীর অবশ্যই নিজের মোবাইল নাম্বার এবং স্বতন্ত্র ই-মেল্ আইডি থাকতে হবে। সেখানেই আবেদন সংক্রান্ত তথ্য পরবর্তীকালে পাঠানো হবে।

৩) অনলাইন-এ যে ছবি ও স্বাক্ষর আপলোড করবেন, সেটা হবে: ছবি ৪ সেমি ৩ সেমি (৩ কেবি থেকে ১০০ কেবি), স্বাক্ষর ৪ সেমি ১.৫ সেমি (৩ কেবি থেকে ৩০ কেবি)।

৪) ছবি বা স্বাক্ষরে কোনো ভুল হলে বোর্ড থেকে ওই প্রার্থীকে এস এম এস বা ই-মেল্ পাঠানো হবে এবং তা একদিনের মধ্যে সংশোধন করতে হবে।

৫) আবেদন ফি ৫০০ টাকা, সঙ্গে ব্যাঙ্কিং চার্জ লাগবে। আবেদন ফি অনলাইন-এ দিতে পারেন বা চালান ডাউনলোড করে অফলাইনে এলাহাবাদ ব্যাঙ্কে নগদে জমা দেওয়া যাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *